আন্তর্জাতিক ডেস্ক

  ০২ সেপ্টেম্বর, ২০১৯

যুক্তরাষ্ট্রের টেক্সাসে নির্বিচার গুলিবর্ষণে নিহত ৫

এক মাসের মধ্যে যুক্তরাষ্ট্রের টেক্সাস অঙ্গরাজ্যে দ্বিতীয় নির্বিচার গুলিবর্ষণের ঘটনায় অন্তত পাঁচজন নিহত হয়েছেন। গত শনিবার বিকাল ৩টার পর পশ্চিম টেক্সাসের মিডল্যান্ড ও ওডেসা শহরের মাঝামাঝি মিডল্যান্ড হাইওয়ের এ ঘটনায় আরো ২১ জন আহত হয়েছেন বলে জানিয়েছে বার্তা সংস্থা রয়টার্স।

বিবিসি জানিয়েছে, হাইওয়েতে টেক্সাস ডিপার্টমেন্ট অব পাবলিক সেইফটির দুই পুলিশ কর্মকর্তা বন্দুকধারীর গাড়িটি থামালে তাদেরই প্রথম গুলি করে বন্দুকধারী। এরপর সে গাড়ি চালিয়ে এগিয়ে গিয়ে বিভিন্ন স্থানে গাড়িতে থাকা লোকজন ও পথচারীদের লক্ষ্য করে গুলি ছুড়তে শুরু করে। এক পর্যায়ে সে তার গাড়ি ফেলে একটি পোস্টাল ট্রাক চুরি করে সেটি নিয়ে পালিয়ে যাওয়ার চেষ্টা করে। পরে একটি সিনেমা কমপ্লেক্সে পুলিশের গুলিতে নিহত হয় সে। মধ্য ত্রিশের শ্বেতকায় এই বন্দুকধারীর হামলার উদ্দেশ্য পরিষ্কার হয়নি।

চার সপ্তাহ আগে টেক্সাসের এল পাসোতে আরেক বন্দুকধারীর নির্বিচার গুলিতে ২২ জন নিহত হয়েছিল।

এবারের ঘটনায় যে ২১ জন আহত হয়েছেন তাদের মধ্যে তিনজন পুলিশ কর্মকর্তা রয়েছেন। আহতদের সবাই গুলিতে জখম হয়েছেন এমন নয়, তাদের অনেকে গুলির আঘাতে ভেঙে যাওয়া গাড়ির গ্লাসের আঘাতেও আহত হয়েছেন বলে জানিয়েছে পুলিশ।

ওডেসা মেডিকেল সেন্টার হাসপাতাল জানিয়েছে, সেখানে চিকিৎসা নেওয়া আহতদের মধ্যে দুই বছরের কম বয়সি একটি শিশুও ছিল। এখানে ভর্তি হওয়া সাত আহতের অবস্থা সংকটজনক ও আরো দুজনের অবস্থা গুরুতর বলে জানিয়েছে তারা।

এক টুইটে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প জানিয়েছেন, অ্যাটর্নি জেনারেল বার তাকে টেক্সাসের ঘটনার বিষয়টি জানিয়েছেন এবং এফবিআই ও আইন প্রয়োগকারীরা ঘটনা তদন্ত করে দেখছে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close