আন্তর্জাতিক ডেস্ক

  ০১ সেপ্টেম্বর, ২০১৯

রাজ্যকে বিদেশিমুক্ত করতে নতুন পন্থা

আসামের অর্থমন্ত্রী

আসাম রাজ্যের অর্থমন্ত্রী ও বিজেপি নেতা হিমন্ত বিশ্ব শর্মা বলেছেন, এনআরসি মোটেই বিদেশি বিতাড়নের অস্ত্র নয়। আসামকে বিদেশিমুক্ত করতে নতুন পথে হাঁটছে কেন্দ্র ও রাজ্য সরকার। চূড়ান্ত এনআরসি প্রকাশের আগের দিন গত শুক্রবার এ কথা বলেন তিনি।

হিমন্ত শর্মা বলেন, এনআরসি নিয়ে এতটা উৎফুল্লিত হয়ে মিষ্টি বিতরণের কোনো কারণ নেই। গতকাল শনিবার যে তালিকা প্রকাশ পাবে সেটা জাতীয় দলিলও নয়। খসড়া প্রকাশের পরই এনআরসির চলমান রূপ নিয়ে আমরা আশা হারিয়ে ফেলেছি। যখন সত্যিকারের অনেক ভারতীয় বাদ পড়েছেন তখন কী করে এটাকে আসামের সমাজের জন্য একেবারে চূড়ান্ত হিসেবে বিবেচনা করছেন।

বিজেপি নেতা আরো বলেন, দক্ষিণ সালমারা ও ডুবরির মতো বাংলাদেশের সীমান্তবর্তী জেলায় বাদ পড়াদের সংখ্যা সবচেয়ে কম এবং ভূমিপুত্র জেলায় সবচেয়ে বেশি। এটা কীভাবে সম্ভব? এনআরসি নিয়ে আমাদের আর কোনো আগ্রহ নেই।

আসামের অর্থমন্ত্রী বলেন, এনআরসি নয়, বিদেশি বিতাড়নে নতুন পন্থা হাতে নেবে সরকার। গতকাল শনিবার তালিকা প্রকাশের পর একটি প্রক্রিয়া শেষ হবে। এটা বিদেশি বিতাড়নের ক্ষেত্রে কোয়ার্টার ফাইনালও নয়। বিজেপি সরকারের আমলে আরো অনেক কোয়ার্টার ফাইনাল, সেমিফাইনাল, ফাইনাল দেখবেন।

উল্লেখ্য, গতকাল শনিবার স্থানীয় সময় সকাল ১০টায় আসামের চূড়ান্ত নাগরিক তালিকা (এনআরসি) প্রকাশ করা হয়েছে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close