আন্তর্জাতিক ডেস্ক

  ২৩ জুলাই, ২০১৯

‘নর্দমা-টয়লেট পরিষ্কারের জন্য সংসদ সদস্য নির্বাচিত হইনি’

ভারতের মধ্যপ্রদেশের বিজেপি দলীয় সংসদ সদস্য প্রজ্ঞা ঠাকুর বিতর্কিত মন্তব্য করে আবার সমালোচনার মুখে পড়েছেন। কিছুদিন আগে অনুষ্ঠিত দেশটির লোকসভা নির্বাচনের প্রচারণায় গিয়ে ভারতের জাতির জনক মাহাত্মা গান্ধীর হত্যাকারী নাথুরাম গডসেকে ‘দেশপ্রেমিক’ আখ্যা দিয়ে ব্যাপক বিতর্কের জন্ম দিয়েছিলেন তিনি।

প্রথমবারের মতো নির্বাচনে অংশ নিয়ে বিজেপির সংসদ সদস্য বনে যাওয়া প্রজ্ঞা ঠাকুর এবার দলটির নেতাকর্মীদের উদ্দেশে বললেন, ‘তিনি নর্দমা এবং টয়লেট পরিষ্কার করার জন্য নির্বাচিত হননি।’ দলটির অনেক নেতাকর্মী প্রজ্ঞা ঠাকুরের এই মন্তব্যকে দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির স্বচ্ছ ভারত অভিযান মিশনের উল্টো হিসেবে দেখছেন।

মধ্যপ্রদেশের ভোপালের সেহোরে বিজেপির এক কর্মী সমাবেশে প্রজ্ঞা ঠাকুর বলেন, আমরা আপনাদের নর্দমা পরিষ্কার করে দেওয়ার জন্য নির্বাচিত হইনি, ঠিক আছে? আপনাদের টয়লেটও পরিষ্কার করে দেওয়ার জন্য নির্বাচিত হইনি। দয়া করে বোঝার চেষ্টা করুন। যে কাজের জন্য আমি নির্বাচিত হয়েছি, আমি সেটি সততার সঙ্গে পালন করব। আর এটা আমি আগেও বলেছি, এখনো বলব।

তিনি বলেন, একজন সংসদ সদস্যদের কর্তব্য স্থানীয় জনপ্রতিনিধিদের সঙ্গে সমন্বয়ের মাধ্যমে লোকসভা কেন্দ্রের সামগ্রিক উন্নয়নের জন্য কাজ করা; যার মধ্যে স্থানীয় বিধায়ক এবং পৌরসভার কাউন্সিলররাও রয়েছেন। আমাকে যখন-তখন ফোন না করে আপনাদের স্থানীয় ইস্যু ও কাজের সমাধান স্থানীয় প্রতিনিধিকে দিয়ে করিয়ে নিন।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close