বিদ্যাসাগর মূর্তি ভাঙচুর

অমিত শাহের বিরুদ্ধে এফআইআর গ্রেফতার ৫৮

প্রকাশ : ১৬ মে ২০১৯, ০০:০০

আন্তর্জাতিক ডেস্ক

বিদ্যাসাগর কলেজে গত মঙ্গলবারের তা-বের ঘটনায় অমিত শাহের বিরুদ্ধে এফআইআর করল কলকাতা পুলিশ। পাশাপাশি গত মঙ্গলবার রাত থেকে এখনো পর্যন্ত ৫৮ জনকে গ্রেফতার করা হয়েছে। আরো বেশ কয়েকজনের খোঁজে তল্লাশি চলছে বলে জানা গেছে কলকাতা পুলিশ সূত্রে। তার বিরুদ্ধে এফআইআর করা নিয়ে পাল্টা তোপ দেগেছেন অমিতও। সংবাদ সম্মেলন করে অমিত বলেছেন, ‘আমার বিরুদ্ধে এফআইআর হয়েছে। আমরা ভয় পাই না। মমতা চাইলে নিরপেক্ষ সংস্থাকে দিয়ে এ ঘটনার তদন্ত করতে পারেন।’

কলকাতা বিশ্ববিদ্যালয়ের সামনের সংঘর্ষ এবং বিদ্যাসাগর কলেজের তা-বের ঘটনায় জোড়াসাঁকো থানা এবং আমহার্স্ট স্ট্রিট থানায় অভিযোগ করা হয়। বিদ্যাসাগর কলেজের এক পড়ুয়ার অভিযোগের ভিত্তিতে অমিত শাহসহ রোডশোতে উপস্থিত বিজেপি শীর্ষনেতৃত্ব এবং অজ্ঞাতপরিচয় বিজেপি কর্মী-সমর্থকদের বিরুদ্ধে মামলা করা হয় আর্মহার্স্ট স্ট্রিট থানায়। অন্যদিকে কলকাতা বিশ্ববিদ্যালয়ের সামনের ধস্তাধস্তি এবং দুই পক্ষের সংঘর্ষের ঘটনায় স্বতঃপ্রণোদিত হয়ে এফআইআর করে জোড়াসাঁকো থানার পুলিশ। পাশাপাশি মঙ্গলবার দুপুরে লেনিন সরণিতে রোডশোয়ের প্রস্তুতি চলাকালে নির্বাচন কমিশনের একটি গাড়ি ভাঙচুরের ঘটনায় হেয়ার স্ট্রিট থানায় অভিযোগ করেছে কমিশন।

বিদ্যাসাগর কলেজের তা-বের ঘটনায় তদন্ত শুরু হয়ে গিয়েছে, গতকাল রাতেই জানিয়েছিলেন পুলিশ কমিশনার রাজেশ কুমার। একই সঙ্গে পুলিশের তরফে জানানো হয়েছিল গ্রেফতার করা হয়েছে ১৬ জন হাঙ্গামাকারীকে। এখনও পর্যন্ত সেই গ্রেফতারির সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৫৮। আরও বেশ কয়েক জনের খোঁজে তল্লাশি চালানো হচ্ছে বলে জানা যাচ্ছে কলকাতা পুলিশ সূত্রে।

পুলিশ সূত্রে খবর, ৫৮ জনকে গ্রেফতার করার পাশাপাশি বিজেপির মাঝারি মাপের বেশ কয়েক জন নেতাকে আটক করে জিজ্ঞাসাবাদ করা হয়। তাঁদের মধ্যে ছিলেন বিজেপির দিল্লি শাখার মুখপাত্র তাজিন্দার পাল সিংহ বাগ্গাও। তাঁকে নিউ মার্কেট থানায় জিজ্ঞাসাবাদ করা হয় বলে জানা যাচ্ছে পুলিশ সূত্রে।

 

"