আন্তর্জাতিক ডেস্ক

  ১৬ মে, ২০১৯

শিশু ধর্ষণের ঘটনায় বিক্ষোভে উত্তাল কাশ্মীর : মৃত্যুদণ্ড দাবি

ভারত নিয়ন্ত্রিত কাশ্মীরে তিন বছরের এক শিশুকে ধর্ষণের ঘটনায় তুমুল বিক্ষোভ অব্যাহত রয়েছে। সোমবার দ্বিতীয় দিনের মতো বিক্ষোভ করতে রাস্তায় নেমে আসে লাখো মানুষ। ধর্ষককে মৃত্যুদ- প্রদানের দাবি জানায় তারা। বিক্ষোভকারীদের ছত্রভঙ্গ করতে পুলিশ টিয়ার গ্যাস ছুড়লে বেশ কয়েকজন আহত হয়। তবে তাতে দমে যায়নি কাশ্মীরবাসী। মঙ্গলবারও অব্যাহত থেকেছে বিক্ষোভ।

ভারতীয় সংবাদমাধ্যম সূত্রে জানা গেছে, ৯ মে কাশ্মীরের বন্দিপোরায় ধর্ষণের শিকার হয় তিন বছরের এক মুসলিম শিশুকন্যা। ঘটনার দিন নিজের চাচার সঙ্গে স্থানীয় একটি দোকানে গিয়েছিল সে। দোকানের কাজ শেষ হয়ে যাওয়ার পর তার চাচা মসজিদে চলে যান। শিশুটিকে একা বাড়ি ফিরে যেতে বলেন। কিন্তু পথেই তাকে অপহরণ করে তাহির আহমেদ মির নামে এক ব্যক্তি। স্থানীয় সরকারি স্কুলে নিয়ে গিয়ে সে শিশুটিকে ধর্ষণ করে বলে অভিযোগ করেছে পরিবার। অভিযুক্তের নাম শিশুটি তার পরিবারকে জানায়। এরই মধ্যে তাহিরকে পুলিশের হাতে ধরিয়ে দিয়েছে শিশুটির পরিবার।

ধর্ষণের খবর জানাজানি হওয়ার পর বিক্ষোভে উত্তাল হয়ে ওঠে কাশ্মীর উপত্যকা। রোববার থেকে বিক্ষোভে নামে স্থানীয়রা। শিশুটির বাবা শাহির আলি দার ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসিকে দেওয়া সাক্ষাৎকারে বলেন, অভিযুক্ত ব্যক্তি পালিয়ে যাওয়ার চেষ্টা করেছিল, কিন্তু আমরা তাকে ধরে ফেলি। তিনি জানান, অভিযুক্ত ব্যক্তি তাদেরই প্রতিবেশী।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close