আন্তর্জাতিক ডেস্ক

  ২৪ এপ্রিল, ২০১৯

লোকসভা নির্বাচন ২০১৯

বাংলাকে বঞ্চিত করে কারা এখন ভোট চাইছে : মমতা

বাংলাকে বঞ্চিত করে এখন বসন্তের কোকিলের মতো উড়ে এসে ভোট চাইছেন। গেরুয়া শিবিরের ‘পোস্টার বয়’ নরেন্দ্র মোদি আর তার সেনাপতি অমিত শাহকে গত সোমবার এভাবেই বিঁধেছেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। এদিন বর্ধমান পূর্ব এবং বর্ধমান-দুর্গাপুর কেন্দ্রের দুই দলীয় প্রার্থী সুনীল মন্ডল ও মমতাজ সংঘমিত্রার সমর্থনে পূর্বস্থলীর জামালপুর, দেওয়ানদীঘি এবং রায়নায় পরপর তিনটি সভা করেন মমতা। তিনটি সভাতেই মোদি-শাহ জুটির বিরুদ্ধে গত পাঁচ বছর ধরে বাংলার প্রতি বঞ্চনার অভিযোগ আনেন তিনি। এরপরও কেন বাংলার মানুষ তাদের ভোট দেবে, তা নিয়ে পাল্টা প্রশ্নও ছুড়ে দিয়েছেন গেরুয়া শিবিরের দিকে। রাজনৈতিক মহলের মতে, একসময়ের লালদুর্গে এখন জোড়াফুলের প্রভাব অনেকটাই বেড়েছে। কয়েকটি জায়গায় বিজেপিও তাদের প্রভাব বিস্তারের চেষ্টা করছে। তবে তারই মাঝে মমতার সভাকে ঘিরে যে উন্মাদনা, আবেগ, উচ্ছ্বাস আর স্বতঃস্ফূর্ততা এদিন প্রত্যক্ষ করল দুই বর্ধমান, তাতে বিজেপি শিবিরের অস্বস্তি বাড়বে বলেই মনে করছে রাজনৈতিক মহল।

মমতা বলেন, একসময়ের লালপার্টির হার্মাদরাই এখন বিজেপির ওস্তাদ হয়েছে। এই ওস্তাদদের ভরসাতেই বাংলায় এসে উঁকিঝুঁকি মারছে গেরুয়া শিবির। একরাশ বিরক্তি উগরে দিয়ে তৃণমূল সুপ্রিমো বলেন, পাঁচ বছর ধরে শুধুই বঞ্চনা। নায্য নানা পাওনা থেকে বঞ্চিত করা হয়েছে বাংলাকে। বাংলা খেল কি-না, বাংলা পরল কি-না খোঁজ নেয়নি। বন্যায় আসেনি, খরায়ও আসেনি। এক পয়সা সাহায্য করেনি। মোদি-শাহ জুটির নাম না করে মমতার কটাক্ষ, এখন ভোট এসেছে, তাই বসন্তের কোকিলের মতো এসে কুহু কুহু করছে। দুই সাইনবোর্ড বাবদ টাকার থলি নিয়ে ঘুরে বেড়াচ্ছে। বলছে, ভোট দাও, ভোট দাও। তৃণমূল সুপ্রিমোর প্রশ্ন, কেন ভোট দেবে? বিপদে যাদের দেখা পাওয়া যায় না, তাদের কেন ভোট দেবে মানুষ? প্রত্যয়ী মমতার কথায়, ৩৬৫ দিন যারা পাশে থাকে, তারাই ভোট পাবে।

পাঁচ বছরে কী করেছে বিজেপি? প্রশ্নের সঙ্গে জবাবও দিয়েছেন মমতা। বলেন, জনগণের স্বার্থে ব্যবহার হয়েছে, এমন একটা কাজও করেননি মোদিবাবু। নিজে মুখেও তা বলতে পারছেন না। তাহলে করেছেনটা কী? শুধু বিদেশ ঘুরে বেড়ানো, নিজের নামে কোটের দোকান, সিনেমা, ওয়েবসিরিজ আর চ্যানেল। আত্মপ্রচার। বরং বছরভর কিভাবে নানা প্রকল্পের মাধ্যমে বাংলার মানুষের সঙ্গে তার এবং তার সরকারের নিত্য যোগাযোগ, জনতার হর্ষধ্বনি আর করতালির মধ্যে এরপর তার বিবরণ দেন মুখ্যমন্ত্রী। জনতার মুডকে যেন প্রশ্রয় দিলেন নিজের ভাষণে। বললেন, বাংলা নেবে? ছাই পাবে। এরপরই ঢাক-ঢোল, কাঁসর-ঘণ্টা আর উলুধ্বনির মাঝে মমতার সেøাগানে মোদি হটাও, দেশ বাঁচাও। গলা মেলাল গোটা সভাস্থল।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close