ভারতের কাশ্মীরে সেনাসদস্যকে অপহরণ

প্রকাশ : ১০ মার্চ ২০১৯, ০০:০০

আন্তর্জাতিক ডেস্ক

এবার নিজ বাড়ি থেকেই অপহরণের শিকার হলেন ভারতীয় সেনাবাহিনীর একজন সদস্য। সম্প্রচার মাধ্যম এনডিটিভি জানিয়েছে, জম্মু-কাশ্মীরের বাদগাম জেলা থেকে জঙ্গিরা এক সেনাকে তার বাড়ি থেকে তুলে নিয়ে গেছে। মোহাম্মদ ইয়াসিন ভাট নামের ওই ব্যক্তি ছুটিতে নিজের বাড়িতে এসে শুক্রবার সন্ধ্যায় অপহরণের শিকার হন। সেনাসূত্রকে উদ্ধৃত করে এনডিটিভি জানিয়েছে, অপহৃত সেনার খোঁজে এরই মধ্যে অভিযান শুরু হয়েছে। উল্লেখ্য, এর আগেও কাশ্মীরে নিরাপত্তা বাহিনীর সদস্যদের বাড়ি থেকে অপহরণ করে নিয়ে গেছে জঙ্গিরা।

ভারতীয় সেনাবাহিনীর সদস্য কাশ্মীরের পুলওয়ামাতে ভারতের আধাসামরিক বাহিনীর ওপর জইশ-ই-মোহাম্মদের স্বঘোষিত আত্মঘাতী হামলায় ৪০ জন নিরাপত্তাকর্মী নিহত হলে জঙ্গিবিরোধী দম অভিযানে আরো কঠোরতা আনে দিল্লি। তবে তাতে কোনো সফলতা আসেনি। বিশ্লেষকরা যদিও মনে করেন, সামরিক বলপ্রয়োগের মধ্য দিয়ে ভারত কাশ্মীর সংকটের সমাধান করতে পারবে না, তবু ক্রমে সামরিক তৎপরতায় কঠোরতা এনেই বিবাদমান সমস্যার সমাধান করতে চাইছে দিল্লি। এই দমন অভিযানে হামলা বন্ধ হওয়ার বদলে বরং জঙ্গিদের তৎপরতা বেড়ে গেছে।

বৃহস্পতিবারও জম্মুর একটি জনাকীর্ণ বাসস্ট্যান্ড আক্রান্ত হয়েছে বাসের নিচে পেতে রাখা বোমায়। সেই ধারাবাহিকতায় শুক্রবার সেনাসদস্য অপহরণের কবলে পড়লেন।

 

"