পাকিস্তানের মাটি থেকে জঙ্গি হামলা চলতে দেব না : ইমরান

প্রকাশ : ১০ মার্চ ২০১৯, ০০:০০

আন্তর্জাতিক ডেস্ক

পাকিস্তানের মাটি থেকে কোনো জঙ্গি গোষ্ঠীকে বিদেশে হামলা চালাতে দেওয়া হবে না বলে জানিয়েছেন দেশটির প্রধানমন্ত্রী ইমরান খান। পাকিস্তানের দক্ষিণাঞ্চলে এক সমাবেশে দেওয়া ভাষণে শুক্রবার ইমরান বলেন, বাইরে কোনো ধরনের সন্ত্রাসবাদের জন্য এ সরকার পাকিস্তানের মাটি ব্যবহার হতে দেবে না। ইনশাল্লাহ, আপনারা এক নতুন অধ্যায়ের সূচনা দেখতে পাবেন। পাকিস্তান সরকার সম্প্রতি জঙ্গি সংগঠনগুলোর ওপর জোর দমনাভিযানের ঘোষণা দেওয়ার পর প্রধানমন্ত্রী ইমরান এ কড়া কথা শোনালেন।

পাকিস্তানের এ জঙ্গি দমনাভিযানকে ভারত লোকদেখানো বলেই মন্তব্য করেছে। তবে ইমরান বলছেন, একটি শান্তিপূর্ণ, স্থিতিশীল পাকিস্তান গড়াই তার কাক্সিক্ষত লক্ষ্য। তিনি বলেন, আমরা এখন থেকে কোনো জঙ্গি গোষ্ঠীকেই আমাদের দেশে তৎপরতা চালাতে দেব না।

সন্ত্রাসী কর্মকান্ড চালানো নিষিদ্ধ জঙ্গি গোষ্ঠীগুলোর বিরুদ্ধে ব্যবস্থা নিতে আন্তর্জাতিক চাপের মুখে আছে পাকিস্তান। গত ১৪ ফেব্রুয়ারি কাশ্মীরের পুলওয়ামায় জঙ্গি হামলার প্রেক্ষাপটে আন্তর্জাতিক চাপ বাড়তে থাকার মধ্যে পাকিস্তান এ সপ্তাহ থেকে জঙ্গি দমনাভিযান শুরু করেছে। জঙ্গিদের বিরুদ্ধে জোর দমনাভিযানে পাক সরকার বৃহস্পতিবার ১৮২টি মাদ্রাসা বাজেয়াপ্ত করাসহ নিষিদ্ধ ঘোষিত দলগুলোর ১০০-এরও বেশি লোককে আটক করার কথা ঘোষণা করেছে।

 

"