আন্তর্জাতিক ডেস্ক

  ১৬ জানুয়ারি, ২০১৯

জার্মানিতে ধর্মঘটে কয়েক শ ফ্লাইট বাতিল

জার্মানিতে ফ্রাংকফ্রুটসহ আটটি বিমানবন্দরের কয়েক শ ফ্লাইট গতকাল মঙ্গলবার বাতিল করা হচ্ছে। বেতন নিয়ে বিরোধের জেরে নিরাপত্তা কর্মীরা ধর্মঘটে যাওয়ায় এই পরিস্থিতির সৃষ্টি হয়েছে। জার্মানির শক্তিশালী ভারদি ইউনিয়ন জানায়, ফ্রাংকফ্রুট, মিউনিখ, হ্যানোভার, ব্রেমেন, হ্যামবার্গ, লিপজিগ, ড্রেসডেন ও আরফুর্ট বিমানবন্দরে এই ধর্মঘট রাত ২টা থেকে রাত ৮টা পর্যন্ত চলবে। এডিভি এয়ারপোর্ট অ্যাসোসিয়েশন জানিয়েছে, এই ধর্মঘটের কারণে অন্তত দুই লাখ ২০ হাজার যাত্রী ভোগান্তিতে পড়বে। ফ্রাংকফ্রুট বিমানবন্দরের অপারেটর ফ্রাপোর্ট ধর্মঘটের সময় বিমানবন্দরে যাত্রীদের না আসার জন্য অনুরোধ জানিয়েছে। ইউরোপের চতুর্থ ব্যস্ততম এই বিমানবন্দরের পূর্বনির্ধারিত এক হাজার ২০০ ফ্লাইটের মধ্যে ৫৭০টি বাতিল করা হয়েছে।

গত সোমবার বার্লিন বিমানবন্দরে এবং গতকাল মঙ্গলবার কোলোগনে/বন ও ডুয়েসেলড্রোফ বিমানবন্দরে ধর্মঘটের পর এটা আরো ছড়িয়ে পড়েছে। ভারদির সঙ্গে কর্মীদের বিরোধের জের ধরে এই পরিস্থিতির সৃষ্টি হয়েছে।

জার্মানির লুফথানসা বিমান কর্তৃপক্ষ এই উত্তেজনাকে ‘অগ্রহণযোগ মাত্রায়’ নিয়ে যাওয়ার জন্য ভারদিকে দায়ী করেছে। এডিভি এয়ারপোর্ট অ্যাসোসিয়েশন এই ধর্মঘটকে ‘দায়িত্বহীন’ উল্লেখ করে তীব্র ক্ষোভ প্রকাশ করেছে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close