আন্তর্জাতিক ডেস্ক

  ১৫ ডিসেম্বর, ২০১৮

চিতাবাঘের হামলায় সন্ন্যাসীর মৃত্যু

জঙ্গলে ধ্যান করতে গিয়ে চিতাবাঘের হামলায় মারা গেছেন এক বৌদ্ধ সন্ন্যাসী। গত মঙ্গলবার ভারতের মহারাষ্ট্রের চন্দ্রপুর জেলার রামদেগি জঙ্গলে এ ঘটনা ঘটেছে। বাঘের হামলায় সন্ন্যাসীর মৃত্যুর পর জঙ্গলে কড়া নিরাপত্তা ব্যবস্থা নিয়েছেন স্থানীয় বনকর্মীরা।

ভারতীয় একটি দৈনিক বলছে, নিহত সন্ন্যাসীর নাম রাহুল ওয়াল। তিনি গত এক মাস ধরে গভীর জঙ্গলের একটি গাছের নিচে বসে ধ্যান করছিলেন। নাগপুর থেকে ১৫০ কিলোমিটার দূরে ওই জঙ্গলে চিতাবাঘের আনাগোনা রয়েছে।

কয়েক দিন ধরে সেখানে চিতাবাঘের আনাগোনা বৃদ্ধি পাওয়ায় সতর্কতা জারি করেছিল স্থানীয় প্রশাসন। প্রশাসনের নির্দেশে অন্যত্র যাওয়ার আগেই রাহুল ওয়ালকে নিজের শিকার বানিয়ে ফেলে চিতাবাঘটি।

বাঘের হামলায় সন্ন্যাসীর প্রাণহানির তথ্য নিশ্চিত করেছেন মহারাষ্ট্রের তাদোবা আন্ধারি বাঘ সংরক্ষণ প্রকল্পের উপপরিচালক গজেন্দ্র নারওয়ান।

তিনি বলেন, গত মঙ্গলবার সকাল সাড়ে ৯টা-১০টার মধ্যে এ ঘটনা ঘটে। জঙ্গলের ভেতরে প্রাচীন একটি ঐতিহাসিক বৌদ্ধ মন্দির রয়েছে। সেই মন্দির থেকে গত এক মাস ধরে মাঝেমধ্যে ওয়ালের কাছে খাবার সরবরাহ করা হতো। বাঘের হামলায় নিহত সন্ন্যাসীর ক্ষতবিক্ষত লাশ উদ্ধার করেছে মহারাষ্ট্র পুলিশ।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close