আন্তর্জাতিক ডেস্ক

  ০১ সেপ্টেম্বর, ২০১৮

কাশ্মীরে পুলিশের স্বজনরা অপহৃত

ভারত নিয়ন্ত্রিত কাশ্মীরে জঙ্গিরা কয়েকজন পুলিশ কর্মকর্তার বাড়িতে হামলা চালিয়ে তাদের পরিবারের অন্তত নয় সদস্যকে অপহরণ করেছে। এনডিটিভি জানায়, বৃহস্পতিবার সন্ধ্যায় জঙ্গিরা পুলওয়ামা, অনন্তনাগ ও কুলগ্রাম জেলায় পুলিশ কর্মকর্তাদের বাড়িতে অতর্কিতে হামলা চালায় এবং পাঁচ পুলিশ সদস্যের পরিবারের অন্তত নয়জনকে ধরে নিয়ে যায়। গত বুধবার কাশ্মীরের শোপিয়ান জেলায় জঙ্গি হামলায় চার পুলিশ নিহত হওয়ার পর দক্ষিণের জেলাগুলোতে জঙ্গি দমন অভিযান চলছে। ওই অভিযানে কয়েকজনকে গ্রেফতারও করা হয়েছে। পুলিশের ওপর চাপ প্রয়োগ করে অভিযান বন্ধে এবং বন্দিবিনিময়ে বাধ্য করতে পরিবারের সদস্যদের ধরে নিয়ে যাওয়া হয়েছে বলে ধারণা করছে পুলিশ।, পরিবারের সদস্যদের নিরাপত্তা এবং তাদের মুক্ত করতে আলোচনা চলছে। জঙ্গিদের বাড়িতে পুলিশি অভিযান নিয়ে বৃহস্পতিবার দক্ষিণ কাশ্মীরে বিক্ষোভ হয়েছে।

বিক্ষোভকারীদের দাবি, পুলিশ জঙ্গি খোঁজার নামে তাদের না পেয়ে পরিবারের অন্য সদস্যদের ধরে নিয়ে যাচ্ছে।

শোপিয়ানে হামলার শিকার পুলিশের দলটি গাড়ি সারাতে আরহামা ফলের বাজারের কাছে একটি অটোমোবাইল ওয়ার্কশপে যাচ্ছিল। পথে ভারী অস্ত্র সজ্জিত জঙ্গিরা অতর্কিতে তাদের গুলি করে। ঘটনাস্থলেই দুই পুলিশ নিহত হয়। বাকি দুজন হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। হামলার পরপরই নিরাপত্তা বাহিনী ওই এলাকায় অভিযান শুরু করলেও জঙ্গিদের কাউকে ধরতে পায়নি।

গত ২৮ বছর ধরে কাশ্মীরে জঙ্গিবাদের উত্থানে হলেও পুলিশের পরিবারের সদস্যদের অপহরণের ঘটনা এই প্রথম ঘটেছে বলে জানায় এনডিটিভি।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close