আন্তর্জাতিক ডেস্ক

  ১৬ জুলাই, ২০১৮

গায়ককে জড়িয়ে ধরায় সৌদি নারী আটক

সৌদি আরবে একটি গানের অনুষ্ঠান চলার সময় এক নারী মঞ্চে উঠে গায়ককে জড়িয়ে ধরার পর তাকে গ্রেফতার করা হয়েছে। সৌদি আরবের পশ্চিমাঞ্চলীয় শহর তায়েফে এক সঙ্গীত উৎসেব মাজিদ আল মোহান্দিস নামে একজন খ্যাতিমান গায়ক গান গাইছিলেন। হঠাৎ করেই কালো পোশাক ও নিকাবপরা এক নারী দৌড়ে এসে মঞ্চে উঠে পড়েন এবং মি. আল মোহান্দিসকে জড়িয়ে ধরেন। এর মধ্যেই ছুটে আসেন কয়েকজন নিরাপত্তা রক্ষী। তারা ওই নারীকে টেনে ছাড়িয়ে নেন এবং তাকে মঞ্চ থেকে নামিয়ে দেন। পুলিশ বলছে, মহিলাটিকে একটি হাজতে নিয়ে যাওয়া হয়েছে। অনলাইনে এ ঘটনার ভিডিও পোস্ট করা হয়েছে, যাতে দেখা যায় ওই নারী গায়ককে জাপটে ধরেছেন এবং নিরাপত্তা রক্ষীরা তাকে ছাড়িয়ে নিতে চেষ্টা করছেন। সৌদি আরবে নারীদের পারিবারিক সম্পর্ক নেই এমন পুরুষদের সঙ্গে প্রকাশ্যে মেলামেশা করা নিষেধ। এছাড়া মদ্যপান, পোশাক এবং নারী-পুরুষকে আলাদা রাখার ব্যাপারে কড়া আইন রয়েছে। গায়ক মাজিদ আল মোহান্দিসকে জড়িয়ে ধরা নারীটির নাম জানা যায়নি। তিনি কালো আবায়া এবং মুখঢাকা নিকাব পরা ছিলেন।

পুলিশ সংবাদমাধ্যমকে জানিয়েছে, ওই মহিলার বিরুদ্ধে হয়রানির মামলা আনার কথা বিবেচনা করছেন একজন পাবলিক প্রসিকিউটর।

আরব গানের যুবরাজ বলে বর্ণনা করা হয় আল মোহান্দিসকে। এ ঘটনা নিয়ে তিনি কোনো মন্তব্য করেননি। তবে এ ঘটনার জন্য গানের অনুষ্ঠান বন্ধ হয়নি। আল মোহান্দিস এরপরও গান করেছেন।

মাজিদ আল মোহান্দিসের জন্ম ইরাকে হলেও তার সৌদি নাগরিকত্ব রয়েছে। সৌদি নারীদের প্রকাশ্য অনুষ্ঠানে যোগ দেওয়ার ব্যাপারে অনেক দিন ধরেই যে নিষেধাজ্ঞা ছিল তা গত বছর শিথিল করা হয়।

সৌদি যুবরাজ মোহাম্মদ বিন সালমান সেদেশে বেশকিছু সংস্কারমূলক পদক্ষেপ নিয়েছেন যার অধীনে নারীদের গাড়ি চালানো, ফুটবল খেলা দেখা এবং গায়িকাদের অনুষ্ঠানের অনুমতি দেয়া হয়েছে। তবে মেয়েদের পোশাকের ব্যাপারে এখনে কড়া আইন রয়েছে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist