আন্তর্জাতিক ডেস্ক

  ১৬ জুলাই, ২০১৮

হামলার হুমকিতে পাকিস্তানের সব বড় দলের নেতারা

পাকিস্তানের জাতীয় সন্ত্রাস দমন কর্তৃপক্ষ (নাকটা) প্রধান শনিবার দেশটির নির্বাচন কমিশনকে (ইসিপি) জানিয়েছেন, নির্বাচনকে সামনে রেখে সবকয়টি রাজনৈতিক দলের নেতা ও প্রার্থীদের জীবন হুমকির মুখে রয়েছেন। তারা হামলার শিকার হতে পারেন। শুক্রবার পৃথক দুইটি বোমা হামলায় ১৩২ জন নিহতের পর নিরাপত্তা নিয়ে উদ্বেগের মধ্যেই এ হুমকির কথা জানাল নাকটা। পাকিস্তানি সংবাদমাধ্যম ডন এ খবর জানিয়েছে।

সংশ্লিষ্ট সূত্রের বরাতে ডন জানায়, রাজনৈতিক নেতা ও প্রার্থীদের নিরাপত্তা হুমকি ও দেশের সামগ্রিক নিরাপত্তা ব্যবস্থা নিয়ে ইসিপিকে অবহিত করেন নাকটা প্রধান ড. সুলেমান আহমদ। তিনি আশঙ্কা প্রকাশ করেন, জঙ্গিরা আত্মঘাতী বোমা হামলাকারী ও ইমপ্রোভাইজড এক্সপ্লোসিভ ডিভাইস (আইইডি) ব্যবহার করতে পারে।

এই ব্রিফিংয়ের মাত্র একদিন আগে এক সিনিয়র কর্মকর্তা জানিয়ে ছিলেন ছয়জন রাজনীতিবিদের ওপর হামলার হুমকি রয়েছে। এর মধ্যে চারদিনে তিনটি হামলার ঘটনা ঘটে। বেলুচিস্তানের খাইবার পাখতুনখাওয়াতে দুইটি হামলা হয়। শুক্রবার কেপির সাবেক মুখ্যমন্ত্রী আকরাম দুররানির গাড়িবহরে হামলা হয়। তবে তিনি বেঁচে যান। তিনিও হুমকির মধ্যে থাকা রাজনীতিবিদদের তালিকায় ছিলেন। এছাড়া নাকটার পক্ষ থেকে সুনির্দিষ্ট জঙ্গি হামলার সতর্কতা জারি করা হয়েছে।

ডন জানিয়েছে, এই ব্রিফিং অনুষ্ঠিত হয় প্রধান নির্বাচন কমিশনার অবসরপ্রাপ্ত বিচারপতি সরদার মুহাম্মদ রাজার চেম্বারে। এতে কমিশনের সিনিয়র কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

ব্রিফিং শেষে নির্বাচন কমিশন জানিয়েছে, নির্ধারিত সময়েই নির্বাচন অনুষ্ঠিত হবে। সন্ত্রাস ও হামলার হুমকি থাকলেও নির্বাচনী প্রক্রিয়া চলমান থাকবে। কোনো কারণেই নির্বাচন পেছানো হবে না।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist