দলের প্রধান হচ্ছেন আনোয়ার!

প্রকাশ : ০৯ জুলাই ২০১৮, ০০:০০

আন্তর্জাতিক ডেস্ক

মালয়েশিয়ার ক্ষমতাসীন জোটের শরিক পিকেআর পার্টির সভাপতি পদ নিয়ে জল্পনা শুরু হয়েছে। বর্তমানে দলটির সভাপতির দায়িত্ব পালন করেছেন আনোয়ার ইব্রাহিমের স্ত্রী দাতুক সেরি ড. ওয়ান আজিজাহ ওয়ান ইসমাইল। ইতোমধ্যে দলটি দুটি শিবিরে বিভক্ত হয়ে পড়েছে। এক পক্ষ আজিজাহকে সভাপতি হিসেবে দেখতে আগ্রহী, অন্যরা চাচ্ছেন মাহাথির মুহাম্মদের কাছ থেকে প্রধানমন্ত্রীর দায়িত্ব গ্রহণের আগে প্রস্তুতির জন্য দলে আনোয়ারের প্রত্যাবর্তন হোক।

তবে বিশ্লেষকেরা বলছেন, স্বামী আনোয়ার ইব্রাহিমকে দলের প্রধান করতে আজিজাহ স্বেচ্ছায় সভাপতির পদ ছাড়তে পারেন। সে ক্ষেত্রে আগামী আগস্টে দলের অভ্যন্তরীণ নির্বাচনের মাধ্যমে আনোয়ারকে সভাপতির পদে অধিষ্ঠিত করা হতে পারে বলে ধারণা করা হচ্ছে।

 

দেশটির রাজনৈতিক বিশ্লেষক ড. এনামুল আজেলি হাসানুল মনে করেন, একজন রাজনীতিক ও পার্লামেন্ট সদস্য হিসেবে আনোয়ার ইব্রাহিম প্রত্যাবর্তন করতে চাইলে আজিজাহ দলের সভাপতির পদ থেকে পদত্যাগ করতে পারেন।

তিনি বলেন, পিকেআর পার্টিতে দুটি শিবির রয়েছে। এর একটি আজিজাহর সমর্থক এবং অন্যটি আনোয়ারের।

 

পার্টির উপপ্রধান মোহাম্মদ আজমিন আলী আনোয়ারের সমর্থক। আনোয়ার দলের সভাপতি হতে চাইলে তার স্ত্রী আজিজাহ স্বেচ্ছায়ই পদত্যাগ করবেন। তিনি আরো বলেন, এমনটি হলে সভাপতি পদের জন্য নির্বাচন অনুষ্ঠানের দরকার হবে না এবং আনোয়ার ইব্রাহিম বিনা প্রতিদ্বন্দ্বিতায় বিজয়ী হবেন।

"