আন্তর্জাতিক ডেস্ক

  ২০ মে, ২০১৮

রাজকীয় বিয়ে দেখতে রাত জেগে অপেক্ষা

ব্রিটেনে হয়ে গেল আরেকটি রাজকীয় বিয়ে। ব্রিটেনের রাজ পরিবারের প্রতি আগ্রহ শুধু ব্রিটিশদেরই নেই। রয়েছে সারা বিশ্বের সাধারণ মানুষেরও। তাই তো রাত জেগে বিয়ে অনুষ্ঠান সরাসরি দেখতে উইন্ডসরের সেন্ট জর্জেস চ্যাপেলের সামনে নির্ঘুম রাত পার করেছেন বহু মানুষ। সারা বিশ্ব থেকে অনেকেই আসেন এই বিয়ের আয়োজনের চাক্ষুষ সাক্ষী হতে।

অপেক্ষমাণ আগ্রহীদের উদ্দেশ্যে হ্যারি বলেন, তিনি ‘ভারমুক্ত’ অনুভব করছেন। আর মেগান নিজের অনুভূতি ‘অসাধারণ’ বলে উল্লেখ করেন।

ব্রিটেনের রানী দ্বিতীয় এলিজাবেথের নাতি প্রিন্স হ্যারি ও মার্কিন অভিনেত্রী মেগান মার্কেলের বিয়ের বন্ধনে আবদ্ধ হন স্থানীয় সময় শনিবার দুপুর ১২টায়, বাংলাদেশ সময় বিকাল ৫টায়। ১ হাজার ২০০ সাধারণ মানুষ সাক্ষী হন রাজকীয় এই বিয়ের।

হ্যারি-মেগানের রাজকীয় বিয়ের ভেন্যু সাজিয়ে তোলা হয় সাদা গোলাপ ও পিওনি ফুল দিয়ে। ব্যবহার করা হবে কয়েক ধরনের পাতাও।

বাবার অনুপস্থিতিতে হ্যারির বাবা প্রিন্স চার্লস হাঁটবেন মেগান মার্কেলের সঙ্গে। রানীর স্বামী প্রিন্স ফিলিপও বিয়েতে শরিক হবেন।

বিয়েতে যোগ দেওয়ার জন্য ৬০০ জন অতিথির কাছে আমন্ত্রণপত্র পাঠায় রাজপরিবার। সন্ধ্যায় হয় হ্যারি ও মেগানের রিসেপশন। সেখানে ছিলেন ২০০ অতিথি।

এ ছাড়াও উইন্ডসর ক্যাসেলের মাঠে ১ হাজার ২০০ সাধারণ অতিথি উপস্থিত ছিলেন। ছিলেন প্রিন্স হ্যারি এবং মেগানের ঘনিষ্টজনরাও। রাজকীয় এই বিয়ের কেক নিয়েও হয়েছে মাতামাতি। হ্যারি ও মার্কেলের আদলে তৈরি হয় কেক। গত বছরের নভেম্বরে হ্যারি ও মেগানের বাগদান হয়। সেই থেকে তাদের বিয়ে নিয়ে চলছে জল্পনা-কল্পনা।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist