ধর্ষণের পরে সেলফি তোলা সেই উবার চালকের কারাদণ্ড

প্রকাশ : ১২ মে ২০১৮, ০০:০০

আন্তর্জাতিক ডেস্ক

নিরাপদে বাড়ি ফেরার জন্যই লন্ডনের এক নারী উবারের গাড়ি ভাড়া করেন। তবে তার সেই নিরাপত্তা দিতে পারেনি উবার। তাকে ধর্ষণ করে সেই উবার চালক। শুধু তাই নয়, ধর্ষণের পরে ওই চালক ধর্ষিতা নারীর সঙ্গে সেলফিও তোলে।

ঘটনাটির বিচারে শেষ পর্যন্ত ১২ বছরের জেল হয়েছে মোহাম্মদ খুররাম দুরানি নামে সেই চালকের। ২৭ বছর বয়সী সেই নারীর সঙ্গে নির্মম ঘটনাটি ঘটেছিল ২০১৬ সালের ২৩ জুলাই। আদালতের শুনানিতে প্রকাশ পায়, সে নারী রাতে ঘরে ফেরার সময় ট্যাক্সির পেছনের সিটে ঘুমিয়ে পড়েছিলেন। এ সময়েই চালক তাকে দেখে সব নিয়ন্ত্রণ হারিয়ে ফেলে। গাড়ি থেকে নামার সময় সে চালক তাকে পেছন থেকে ধরে এবং গাড়ির পেছনে নিয়ে ধর্ষণ ও নানা ধরনের যৌন নির্যাতন করে।

বিচারে সে চালকের ১২ বছরের জেল হয়েছে। তবে এখানেই শেষ নয়। এমন ঘটনা যেন না ঘটে সেজন্য আরো কিছু ব্যবস্থা নেওয়া হয়েছে। এ ঘটনার পর উবারের বিরুদ্ধেও ব্যবস্থা নেওয়ার তাগিদ আসে লন্ডনে। এরপর উবারের পক্ষ থেকে সব ‘প্রাইভেট হায়ার ড্রাইভারের’ অ্যাপ ব্যবহার বন্ধ করে দেওয়া হয়। এরপর গত বছর লন্ডনের পরিবহন কর্তৃপক্ষ জানিয়েছে তারা উবারের লাইসেন্স আর নবায়ন করবে না। তবে উবার এ সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল করার সিদ্ধান্ত নিয়েছে।

 

"