আন্তর্জাতিক ডেস্ক

  ২৭ এপ্রিল, ২০১৮

ক্যালিফোর্নিয়ার ‘সিরিজ খুনি’

সাবেক পুলিশ কর্মকর্তা গ্রেফতার

গত শতকের সাত ও আটের দশকে হওয়া খুন, ধর্ষণ ও চুরির শতাধিক অভিযোগে যুক্তরাষ্ট্রে সাবেক এক পুলিশ কর্মকর্তাকে আটক করা হয়েছে। ক্যালিফোর্নিয়ার সাক্রামেন্টো পুলিশ ৭২ বছর বয়সী সন্দেহভাজন জোসেফ জেমস ডিএঞ্জেলোকে গ্রেফতারের কথা জানিয়েছে বলে খবর বিবিসির।

কথিক এই ‘গোল্ডেন স্টেট কিলার’-ই ১২ খুন, ৫১টি ধর্ষণ ও ১২০টিরও বেশি চুরির জন্য দায়ী বলে ধারণা আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর। সন্দেহভাজন এ অপরাধী দীর্ঘদিন ধরেই সাক্রামেন্টো এলাকায় বসবাস করে আসছেন। চার দশক আগের ধামাচাপা পড়া অপরাধগুলোর নতুন তদন্ত শুরুর পর ডিএঞ্জেলোর খোঁজ মেলে, দাবি তদন্ত কর্মকর্তাদের।

প্রাথমিকভাবে তার বিরুদ্ধে ১৯৭৮ সালে সাক্রামেন্টোতে ব্রায়ান ও কেটি ম্যাগরি এবং ১৯৮০ সালে ভেনচুরা কাউন্টিতে শার্লেন ও লাইমেন স্মিথকে হত্যার অভিযোগ আনা হয়েছে। বাকি অভিযোগগুলোও একে একে আনা হবে বলে জানিয়েছেন কৌঁসুলিরা।

সাক্রামেন্টো কাউন্টির শেরিফ স্কট জনস জানান, পুলিশ দীর্ঘদিন ধরেই ডিএঞ্জেলোকে পর্যবেক্ষণ করছিল। পরে ‘পরিত্যক্ত ডিএনএ’ থেকে অপরাধগুলোতে তার সংশ্লিষ্টতার প্রমাণ পাওয়া যায়। সন্দেহভাজন জোসেফ ডিএঞ্জেলো তার মেয়ে ও নাতনিকে নিয়ে শহরের সাইট্রাস হাইটস এলাকায় বসবাস করতেন বলে জানিয়েছে স্থানীয় খবরের কাগজ সাক্রামেন্টো বি।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist