আন্তর্জাতিক ডেস্ক

  ১৩ মার্চ, ২০১৮

কাশ্মীরে ৩ ‘বিচ্ছিন্নতাবাদী’ নিহত

ভারতের জম্মু ও কাশ্মীর রাজ্যে তিন বিচ্ছিন্নতাবাদীকে হত্যা করেছে ভারতীয় নিরাপত্তা বাহিনী। গতকাল ভোরে দক্ষিণ কাশ্মীরের অনন্তনাগ জেলায় এদের হত্যা করা হয় বলে জানিয়েছে এনডিটিভি। এই হত্যাকা-ের জেরে অনন্তনাগে বিক্ষোভ ছড়িয়ে পড়তে পারে আশঙ্কায় পূর্ব সতর্কতা হিসেবে ওই এলাকার স্কুল-কলেজগুলো বন্ধ রেখেছে কর্তৃপক্ষ।

নিহত বিচ্ছিন্নতাবাদীদের মধ্যে দুজনকে শনাক্ত করা হয়েছে বলে জানিয়েছে পুলিশ। এদের একজন শ্রীনগরের সৌরা এলাকার ঈশা ফজিলি ও অপরজন দক্ষিণ কাশ্মীরের কোকেরনাগ এলাকার সৈয়দ ওয়াইস। তৃতীয়জনের পরিচয় শনাক্তের চেষ্টা করা হচ্ছে।

পুলিশের দাবি, নিহতদের মধ্যে একজন সম্প্রতি সৌরা এলাকার একটি পুলিশ পোস্টে হামলার সঙ্গে জড়িত ছিল, যে হামলায় পুলিশের এক কনস্টেবল নিহত হয়েছিল। এক বিবৃতিতে পুলিশ জানিয়েছে, বিচ্ছিন্নতাবাদীদের উপস্থিতির খবর পেয়ে অনন্তনাগের হাকোরা এলাকায় অভিযান শুরু করে পুলিশ। তল্লাশি চলার সময় লুকিয়ে থাকা জঙ্গিরা পুলিশের ওপর গুলিবর্ষণ করে। এতে দুপক্ষের মধ্যে গোলাগুলি শুরু হলে ওই তিন জঙ্গি নিহত হয়।

বিবৃতিতে বলা হয়েছে। ঘটনাস্থল থেকে একে ৪৭ রাইফেল, পিস্তল ও হাতবোমা উদ্ধার করা হয়েছে বলে জানিয়েছে পুলিশ।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist