আন্তর্জাতিক ডেস্ক

  ১৩ মার্চ, ২০১৮

ঋণ মওকুফ দাবি

মুম্বাই অভিমুখে ৩৫ হাজার কৃষকের পদযাত্রা

ভারতের প্রায় ৩৫ হাজার কৃষক তাদের দেওয়া সমুদয় ঋণ ও বিদ্যুৎ বিল মওকুফের দাবিতে মহারাষ্ট্রের রাজধানী মুম্বাই অভিমুখে ১৮০ কিলোমিটার দীর্ঘ এক পদযাত্রা শুরু করার পর নগরের উপকণ্ঠে এসে পৌঁছেছেন। প্রতিদিন হেঁটে তারা গড়ে ৩০ কিলোমিটার পথ পাড়ি দিয়েছেন। তারা মহারাষ্ট্রের বিধানসভা ভবন ঘেরাও করবেন।

ভারতীয় সংবাদমাধ্যমগুলো জানায়, ঋণ জর্জরিত কৃষকরা গত ৫ মার্চ নাসিক নামের এলাকা থেকে মুম্বাই অভিমুখে এই দীর্ঘ পদযাত্রা শুরু করেন। এই পদযাত্রার আয়োজন করেছে সর্বভারতীয় কৃষকদের সংগঠন অখিল ভারত কিষাণ সভা (এআইকেএস)। এআইকেএস দাবি করেছে, সব মিলিয়ে মোট এক লাখ কৃষক এই ঘেরাওয়ে অংশ নেবেন। তবে নাম প্রকাশে অনিচ্ছুক মহারাষ্ট্র সরকারের এক সরকারি কর্মকর্তার দাবি, শেষমেশ কৃষকদের এই ঘেরাও কর্মসূচিতে অংশ নেওয়াদের সংখ্যা ৬০ হাজারের বেশি হবে না।

কৃষকদের এই ঘেরাও ও বিক্ষোভ কর্মসূচি উপলক্ষে মহারাষ্ট্র পুলিশ ব্যাপক সতর্কতামূলক ব্যবস্থা হাতে নিয়েছে। এরই মধ্যে পুলিশ কৃষকদের পদযাত্রা কোন কোন রাস্তা দিয়ে যাবে, তারও একটি পথনির্দেশ জারি করেছে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist