আন্তর্জাতিক ডেস্ক

  ১৩ মার্চ, ২০১৮

তামিলনাড়ুর দাবানলে ৯ ছাত্রীর মৃত্যু : ৩০ জনকে উদ্ধার

ভারতের দক্ষিণাঞ্চলীয় রাজ্য তামিলনাড়ুতে ভয়াবহ দাবানলের ভেতর রোববার আটকা পড়া মোট ৩৯ শিক্ষার্থীর মধ্যে নয়জন পুড়ে মারা গেছে। বাকি ৩০ জনকে উদ্ধার করা হয়েছে। এরা সবাই কমবেশি অগ্নিদগ্ধ। উদ্ধারপ্রাপ্ত সবাইকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। রাজ্যের থেনি জেলার কুরাঙ্গানি পাহাড়ে আরোহণ শেষে নেমে আসার সময় ভয়াবহ এক দাবানলের মধ্যে আটকা পড়ে যায় ৩৯ নারী ও শিশু শিক্ষার্থী।

ভারতীয় সংবাদমাধ্যমগুলো গতকাল জানায়, ভারতীয় বিমানবাহিনীর মরিয়া চেষ্টা সত্ত্বেও নয়জন পর্বতারোহী ছাত্রকে দাবানল থেকে উদ্ধার করা সম্ভব হয়নি। এই নয়জন দাবানলে দগ্ধ হয়ে মারা গেছে। সেখানে আরো কেউ আটকা পড়ে থাকতে পারে এমন আশঙ্কায় বিমানবাহিনীর হেলিকপ্টারগুলো আকাশে চক্কর দিচ্ছে।

খবরে বলা হয়, নারী দিবস উপলক্ষে চেন্নাই ট্রেকিং ক্লাবের আয়োজনে কুরুঙ্গানি পাহাড় আরোহণে গিয়েছিল এসব নারী শিক্ষার্থী। আরোহণ শেষে ২৫ জন নারী ও তিনজন শিশু পাহাড় থেকে নেমে আসার সময় দাবানলের মধ্যে আটকা পড়ে যায়। সব মিলিয়ে পর্বতারোহী দলে ৩৯ জন। কর্তৃপক্ষকে না জানিয়ে অনুমতি ছাড়াই দলটি সেখানে যায়।

আগুন থেকে প্রাণে বাঁচতে অনেকেই নিচের ভারী পাথরের ওপর ঝাঁপিয়ে পড়তে দেখা যায় কারো একজনের তোলা ভিডিওচিত্রে। অনেক মেয়েকে অগ্নিদগ্ধ অবস্থায় মাটিতে পড়ে কাতরাতে দেখা যায়। সূর্যাস্তের সময় তোলা ভিডিওচিত্রটিকে খুবই ‘ডিসটার্বিং’ বলে বর্ণনা করেছে এনডিটিভি।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist