আন্তর্জাতিক ডেস্ক

  ১৪ ফেব্রুয়ারি, ২০১৮

বিয়ের পরে তিন পার্টি হ্যারি-মেগানের

বিয়ের আয়োজনে যেন কোনো ফাঁক না থাকে, তার জন্য পুরোদমে শুরু হয়েছে। প্রিন্স হ্যারি-মেগানের বিয়ে ঘিরে চলছে এমন তোড়জোড়। এই বিয়ের জন্য অন্তত তিনটি পার্টির আয়োজন করা হবে। কেননা, তা নাহলে আমেরিকা এবং ব্রিটেন মিলিয়ে সব আত্মীয়স্বজন, বন্ধুবান্ধবকে এক পার্টিতে আমন্ত্রণ জানানো অসম্ভব! ব্রিটিশ রাজকুমার হ্যারি এবং তার বাগদত্তা মেগান মার্কেলের বিয়ের আর মাত্র তিন মাস বাকি।

নিমন্ত্রিতের তালিকায় সাবেক মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামা এবং তার স্ত্রী মিশেল থাকলেও আমন্ত্রণ জানানো হয়নি বর্তমান প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে। মেগানের কয়েকজন বন্ধুবান্ধবও যোগ দেবেন এ আয়োজনে। এই তালিকায় ভারত থেকে আমন্ত্রণ জানানো হয়েছে তার বন্ধু প্রিয়ঙ্কা চোপড়াকেও।

আগামী ১৯ মে হ্যারি-মেগানের বিয়ে। কেনসিনটন প্যালেস এবার বিয়ের প্রস্তুতিসংক্রান্ত বিভিন্ন তথ্য প্রকাশ্যে আনছে। ওই দিন দুপুরবেলা উইনসরে সেন্ট জর্জেস চ্যাপেলে চার হাত এক করবেন আর্চবিশপ অব ক্যান্টারবেরি, জাস্টিন ওয়েলবি। অনুষ্ঠান শুরু দুপুর হবে ১২টায়।

বিয়ে শেষে নবদম্পতি ঘোড়ার গাড়িতে করে শহরের বিভিন্ন রাস্তা প্রদক্ষিণ করে ফিরে আসবে উইনসর ক্যাস?েল। সাধারণ মানুষ রাস্তার দুপাশ থেকে অভিবাদন জানাতে পারবেন তাদের। ব্যতিক্রম হয়নি হ্যারির বড়ভাই উইলিয়ামের ক্ষেত্রেও। যে ঘোড়াগাড়িতে মা ডায়ানা উঠেছিলেন, উইলিয়ামের মতোই হ্যারি মেগানকে নিয়ে উঠবেন সে গাড়িতে।

মেগান বিবাহবিচ্ছিন্ন হওয়া সত্ত্বেও হ্যারিই আধুনিক রাজপরিবারে প্রথম ব্যক্তি, যিনি ‘চার্চ অব ইংল্যান্ড’-এ বিয়ের সুযোগ পাচ্ছেন। হ্যারির বাবা যুবরাজ চার্লস ক্যামেলিয়াকে বিয়ের সময় উইনসরের টাউন হলে সাধারণ বিয়ে করেছিলেন।

পরে আশীর্বাদ পান সেন্ট জর্জেস চ্যাপেল থেকে।

বিয়ের দিন ঘোড়ার গাড়িতে ফেরার পরে সেন্ট জর্জেস হলে রিসেপশন। ধরে নেওয়া হচ্ছে, রাজপরিবারের একেবারে ঘনিষ্ঠ সদস্য এবং বন্ধুরা থাকবেন এখানে। সংখ্যাটা হতে পারে আড়াই শ থেকে তিন শ জন। তারপর সন্ধ্যার অনুষ্ঠানের আগে ছোট বিরতি। নবদম্পতিকে বিশ্রামের সুযোগ দেওয়া হবে। সন্ধ্যার অনুষ্ঠানে দুটি ভাগ। সাড়ে তিন শ অতিথিকে নিয়ে প্রথমে ঘরোয়া নৈশভোজ।

তার পর রাতে ‘হুইস্কি বার’সহ ভোজসভা যেখানে থাকবেন সাড়ে পাঁচ শ থেকে ছয় শ অতিথি। নৈশভোজে থাকবেন প্রিয়াঙ্কা চোপড়াসহ মেগানের বন্ধুরা। ভারতের ৭০তম স্বাধীনতা দিবস উদ্যাপন অনুষ্ঠানে প্রিয়াঙ্কা এর আগেও বাকিংহাম প্যালেসের পক্ষ থেকে আমন্ত্রণ পেয়েছেন। সেবার তিনি যেতে পারেননি কারণ অস্কারের মঞ্চে পুরস্কার দেওয়ার ভার এসেছিল প্রিয়াঙ্কার কাছে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist