কানাডায় নগ্ন পুল পার্টি বন্ধে আবেদন

প্রকাশ : ১২ জানুয়ারি ২০১৮, ০০:০০

আন্তর্জাতিক ডেস্ক

কানাডার ক্যালগারির একটি অবকাশযাপন কেন্দ্রে নগ্ন ওই পুল পার্টি ১৪ জানুয়ারি হওয়ার কথা রয়েছে। কানাডায় একটি নগ্ন পুল পার্টি বন্ধের জন্য অনলাইনে আবেদন করেছেন হাজার হাজার মানুষ। কারণ ওই পার্টির জন্য যে বিজ্ঞাপন দেওয়া হয়, সেখানে বলা হয় এটি সব বয়সের মানুষের জন্য উন্মুক্ত। ফলে আবেদনকারীরা মনে করছেন, সেখানে যাওয়া শিশুরা বিপদে পড়তে পারে। অবশ্য ক্যালগারির ওই পার্টির আয়োজকরা বলছেন, পিটিশন দাখিলকারীদের নগ্নতার সংস্কৃতির বিষয়ে ভুল ধারণা রয়েছে। কানাডার ক্যালগারির একটি অবকাশযাপন কেন্দ্রে নগ্ন ওই পুল পার্টি ১৪ জানুয়ারি হওয়ার কথা রয়েছে। চেঞ্জ ডটকমের ওই আবেদনে ১৮ হাজারের বেশি মানুষ আবেদন করেছে। সেখানে তারা অনুরোধ করেছেন যে, অনুষ্ঠানটি যেন বন্ধ করে দেওয়া হয় অথবা সেখানে বয়সের ব্যাপারটিতে পরিবর্তন করা হয়, যেন অপ্রাপ্তবয়স্করা সেখানে অংশ নিতে না পারে। ওই পার্টির জন্য যে বিজ্ঞাপন দেওয়া হয়, সেখানে বলা হয় এটি সব বয়সের মানুষের জন্য উন্মুক্ত।

 

অনুষ্ঠানটির ব্যাপক প্রচারণার পর সেটির আয়োজনের অনুমতি দেওয়ার ব্যাপারটি দ্বিতীয়বারের মতো ভাবতে শুরু করেছে ক্যালগারি কর্তৃপক্ষ। স্থানীয় একটি প্রকৃতিবাদী গ্রুপ, যারা নগ্ন হওয়াকে প্রকৃতির সঙ্গে মিশে যাওয়া বলে মনে করে, ওই পার্টির আয়োজন করেছে। নিজেদের সংগঠনের ফেসবুক পাতায় বিজ্ঞাপন দেওয়ার পর অন্তত ১৮০ জন জানিয়েছে, তারা ওই অনুষ্ঠানে অংশ নেওয়ার পরিকল্পনা করছে।

তবে এর বিরুদ্ধে প্রথম পিটিশনটি দাখিল করেন এপ্রিল পার্কার নামের একজন কানাডীয় নারী। কারণ তার উদ্বেগ যে, সেখানে শিশুদের হয়রানি করা হতে পারে। তবে এই পিটিশনের একটি পাল্টা পিটিশনও তৈরি হয়েছে চেঞ্জ ডটকমে। সেখানে বেন মুন নামের এক নতুন পিটিশন তৈরি করেছেন, যেখানে বলা হচ্ছে, ‘’নগ্ন অনুষ্ঠানটি বন্ধের জন্য পিটিশনটি বন্ধের এ পিটিশন।’ সেই পিটিশনেও স্বাক্ষর করেছে চার হাজার মানুষ।

 

"