হাইকোর্টে বাবলার মনোনয়ন বাতিলের আবেদন খারিজ

প্রকাশ : ১৫ ডিসেম্বর ২০১৭, ০০:০০

আদালত প্রতিবেদক

রংপুর সিটি করপোরেশন নির্বাচনে বিএনপির মেয়র প্রার্থী কাওসার জামান বাবলার মনোনয়ন বাতিলে রুল চেয়ে সোনালী ব্যাংকের করা রিট আবেদন কার্যতালিকা থেকে বাদ দিয়েছেন হাইকোর্ট। গতকাল বৃহস্পতিবার বিচারপতি সালমা মাসুদ চৌধুরী ও বিচারপতি এ কে এম জহিরুল হকের হাইকোর্ট বেঞ্চে এ আবেদনের শুনানি হওয়ার কথা ছিল। কিন্তু পরে আবেদনটি কার্যতালিকা থেকে বাদ দেওয়া হয় বলে জানান বাবলার আইনজীবী বদরুদ্দোজা বাদল।

নির্বাচন কমিশন গত ৩০ নভেম্বর সোনালী ব্যাংকের আবেদন খারিজ করে দিয়েছিল। তার বিরুদ্ধেই মঙ্গলবার হাইকোর্টে এই রিট আবেদন করে সোনালী ব্যাংক। আদালতে ব্যাংকের পক্ষে আইনজীবী ছিলেন শামীম খালেদ।

মেয়র প্রার্থী বাবলার আইনজীবী বদরুদ্দোজা বাদল বলেন, আবেদনটি সংশ্লিষ্ট আদালত আউট অব লিস্ট করে দিয়েছেন। এর ফলে রংপুর সিটি করপোরেশন নির্বাচনে মেয়র পদে প্রার্থিতায় কোনো বাধা থাকল না।

হাইকোর্টের অন্য কোনো বেঞ্চে আবার তা শুনানি হবে কি না জানতে চাইলে আইনজীবী বাদল বলেন, এর আর সুযোগ কই? কাল থেকে আদালত অবকাশে যাচ্ছেন। নির্বাচনের তো আর মাত্র ছয় দিন আছে।

বিএনপি মনোনীত মেয়র প্রার্থী কাওসার জামান বাবলার মনোনয়নপত্র বাতিল চেয়ে ২৭ নভেম্বর আবেদন করে সোনালী ব্যাংক। কিন্তু ঋণখেলাপির কোনো প্রমাণ উপস্থাপন করতে না পারায় ইসিতে সোনালী ব্যাংকের ওই আবেদন নামঞ্জুর হয়।

২৬ নভেম্বর যাচাই-বাছাইয়ের শেষ দিন সাত মেয়র প্রার্থীর মধ্যে কাওসার জামান বাবলার মনোনয়নও বৈধ ঘোষণা করেন রিটার্নিং কর্মকর্তা। আগামী ২১ ডিসেম্বর এই সিটি করপোরেশন নির্বাচন অনুষ্ঠিত হবে।

"