মো. সবুজ হোসেন, নওগাঁ

  ২২ সেপ্টেম্বর, ২০১৭

নৌকা আর ধানের শীষের মধ্যে হবে ভোটযুদ্ধ

জেলার বদলগাছী ও মহাদেবপুর উপজেলা নিয়ে নওগাঁ-৩ আসন গঠিত। আসনটি একসময় বিএনপির ঘাঁটি হিসেবে পরিচিতি থাকলেও বর্তমানে আওয়ামী লীগের দখলে। আওয়ামী লীগ তাদের অবস্থান ধরে রাখতে চেষ্টা করছে আর বিএনপি চাইছে আসনটির পুনরুদ্ধার। এ নিয়ে দুই দলের একাধিক মনোনয়ন প্রত্যাশী মাঠ চষে বেড়াচ্ছেন।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন পেতে বর্তমান সংসদ সদস্য ছলিম উদ্দিন তরফদার সেলিম এবং সাবেক সংসদ সদস্য ও বরেন্দ্র বহুমুখী উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান ড. আকরাম হোসেন চৌধুরী গণসংযোগের পাশাপাশি লবিং-গ্রুপিং শুরু করেছেন।

নবম জাতীয় সংসদ নির্বাচনে ড. আকরাম হোসেন চৌধুরী মহাদেবপুর-বদলগাছীর জনগণের রায়ে বিপুল ভোটে নির্বাচিত হয়ে এলাকার সার্বিক উন্নয়ন করেছিলেন। গত নির্বাচনে আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী ড. আকরাম হোসেন চৌধুরীকে পরাজিত করে একই দলের বিদ্রোহী (স্বতন্ত্র) প্রার্থী হিসেবে জয়লাভ করেন ছলিম উদ্দিন তরফদার সেলিম। এই দুই প্রভাবশালী নেতার মধ্যে কে পাবেন মনোনয়ন, সেটা সময়েই বলে দেবে। তবে দুজনেই জোর প্রচেষ্টা অব্যাহত রেখেছেন।

আওয়ামী লীগ ও বিএনপির মনোনয়ন প্রত্যাশীরা দলীয় নেতাকর্মীদের সমর্থন পাওয়ার বিষয়টির প্রতি গুরুত্ব দিচ্ছেন বেশি। স্থানীয় পর্যায়ের নেতাকর্মীদের মতামতের ভিত্তিতে যদি মনোনয়ন দেওয়া হয়, সেক্ষেত্রে বেশির ভাগ নেতাকর্মীর সমর্থন পাওয়াটা জরুরি। তাই নেতাকর্মীদের সমর্থন লাভে জোর তৎপরতা দেখা যাচ্ছে বড় দুটি রাজনৈতিক দলের মনোনয়ন প্রত্যাশীদের মধ্যে। বিএনপি থেকে মনোনয়ন পেতে গণসংযোগ করছেন সাবেক ডেপুটি স্পিকার আখতার হামিদ নান্নু, নব্বইয়ের স্বৈরাচারবিরোধী ছাত্র-গণআন্দোলনের সৈনিক নওগাঁ জেলা বিএনপির সদস্য আলহাজ রবিউল আলম বুলেট, বদলগাছী থানা বিএনপির সভাপতি ফজলে হুদা বাবুল এবং নব্বইয়ের ছাত্র আন্দোলনের ঢাকা বিশ্ববিদ্যালয়ের নেতা আসফ করিব চৌধুরী। এই আসনে জাতীয় পার্টি থেকে সরাসরি নির্বাচনে অংশগ্রহণের কথা শোনা যাচ্ছে। তবে দলীয়ভাবে কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট তোফাজ্জল হোসেনের নাম প্রচার রয়েছে এলাকায়। তবে জাতীয় পার্টির মাঠে কোনো কর্ম তৎপর দেখা যায়নি।

জামায়াতে ইসলামীর পক্ষ থেকে বদলগাছী উপজেলার সাবেক আমির ও বর্তমান নওগাঁ জেলা জামায়াতের কর্মপরিষদ সদস্য মীর আবুল কালাম আজাদ দলীয়ভাবে নির্বাচনের প্রস্তুতি গ্রহণ করছেন বলে শোনা যাচ্ছে। জাসদ (ইনু)-এর পক্ষ থেকে এই আসনে বদলগাছীর মুক্তিযোদ্ধা নওগাঁ জেলা জাসদের (ইনু) ভারপ্রাপ্ত সভাপতি ওয়াজেদ আলী নির্বাচনের প্রস্তুতি গ্রহণ করছেন বলেও জানা গেছে।

তবে জাতীয় পার্টি, জামায়াত ও জাসদের গণসংযোগ ও প্রচার-প্রচারণা লক্ষ করা যায়নি। আওয়ামী লীগ ও বিএনপির মনোনয়ন প্রত্যাশীরাই নির্বাচনী মাঠ সরব করে রেখেছেন। মনোনয়ন প্রত্যাশীদের আনাগোনায় সাধারণ বুঝতে পারতেছেন যে, জাতীয় সংসদ নির্বাচন হবে। তারা ভোট দেবেন তাদের পছন্দমতো প্রার্থীকে। এ আসনেও নৌকা আর ধানের শীষের মধ্যে ভোটযুদ্ধ হবে বলে মনে করছেন সাধারণ ভোটাররা।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist