কক্সবাজার প্রতিনিধি

  ১৯ সেপ্টেম্বর, ২০১৭

রোহিঙ্গা শিবিরে বন্যহাতির আক্রমণে বাবা-ছেলে নিহত

কক্সবাজারের উখিয়ার কুতুপালংয়ে নতুন রোহিঙ্গা ক্যাম্প এলাকায় বন্যহাতির আক্রমণে রোহিঙ্গা বাবা ও ছেলে নিহত হয়েছেন। এ সময় বেশ কয়েকজন রোহিঙ্গা নারী আহত হয়েছেন। গতকাল সোমবার ভোরে উপজেলার কুতুপালংয়ের মধুরছড়া গুলশান পাহাড়ে মর্মান্তিক এ ঘটনা ঘটে। নিহতরা হলেন শামসুল আলম (৫৫) ও তার দুই বছর বয়সী ছেলে ছৈয়দুল আমিন।

শামসুল আলম মিয়ানমারের রাখাইন রাজ্যের বলিবাজার ফকিরের ডেইল এলাকার নুরুল আলমের ছেলে। তারা সম্প্রতি আশ্রয়ের আশায় বাংলাদেশে পালিয়ে আসে বলে জানিয়েছেন রোহিঙ্গারা। উখিয়া থানার ওসি (তদন্ত) মো. কায়কিসলু জানান, রাত ১২টায় অকস্মাৎ হাতির পাল আক্রমণ করে। সেখানে সম্প্রতি ঘর করে বাস করা রোহিঙ্গারা হাতির পাল তাড়াতে চেষ্টা করে। এ সময় লোকজনের ওপর আক্রমণ করে বসে হাতি। সামনে পড়ে যাওয়া শামসুল ও তার ছেলেকে শুঁড়ে পেঁচিয়ে আছাড় দেয় হাতি।

ওসি বলেন, এ ঘটনায় আরো কয়েকজন নারী আহত হয়েছেন বলে খবর পেয়েছি। যাদের কুতুপালং এমএসএফ হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে। এখানে চিকিৎসারতদের কোনো তথ্য পাওয়া দুরূহ হওয়ায় আহতদের নাম জানা তৎক্ষণাৎ সম্ভব হয়নি। কক্সবাজার (দক্ষিণ) বন বিভাগের বিভাগীয় বন কর্মকর্তা (ডিএফও) মো. আলী কবির বলেন, বন বিভাগের পাহাড় ও জঙ্গল কেটে মাথা গোঁজার ঠাঁই করে নেওয়ার চেষ্টা করছেন রোহিঙ্গারা, যা হাতির নিয়মিত বিচরণ ক্ষেত্র। এর আগেও মধুরছড়ার সংরক্ষিত ওই পাহাড়ে বন্যহাতির হামলায় এক ব্যক্তি মারা গিয়েছিল।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist