ঈদযাত্রায় বাসের অগ্রিম টিকিট ১৮ আগস্ট

প্রকাশ : ১৩ আগস্ট ২০১৭, ০০:০০

নিজস্ব প্রতিবেদক

ঈদুল আজহা উপলক্ষে দূরপাল্লার বাসের অগ্রিম টিকিট আগামী ১৮ আগস্ট বিক্রি শুরু হবে। গতকাল শনিবার এই তথ্য জানিয়েছে বাংলাদেশ বাস-ট্রাক ওনার্স অ্যাসোসিয়েশন। এই সমিতির চেয়ারম্যান সোহেল তালুকদার জানান, আগামী ১৮ আগস্ট ভোর ৬টা থেকে এবারকার ঈদের অগ্রিম টিকিট বিক্রি শুরু হবে। যাত্রীদের চাহিদা অনুসারে কাউন্টারে যতক্ষণ টিকিট থাকবে, ততক্ষণ বিক্রি চলবে। আগামী ২ সেপ্টেম্বর ঈদ হবে বলে ধরে নিচ্ছে বাস-ট্রাক ওনার্স অ্যাসোসিয়েশন। এ কারণে ৩০ আগস্টের টিকিটের চাহিদা বেশি থাকবে বলে মনে করছে সমিতি। তবে এবার শুধু তিন দিন ছুটি থাকায় এবং বর্ষা মৌসুম হওয়ায় যাত্রীদের ভিড় কম হতে পারে বলে ধারণা তাদের।

এদিকে, ঈদে এসি বাসের সংখ্যা কম হলেও এর চাহিদা বেশি থাকে বলে জানিয়েছে বাস-ট্রাক ওনার্স অ্যাসোসিয়েশন। রাস্তার ধুলাবালি এবং দীর্ঘ যানজটের কারণে যাত্রীরা মূলত এসি বাসের অগ্রিম টিকিটের ব্যাপারেই আগ্রহী থাকে। এই সুযোগে গত ঈদের তুলনায় দুই-তিন গুণ বেশি দামে বিক্রি হয়েছে এসি বাসের টিকিট।

তবে টিকিট অগ্রিম ছাড়া হলেও গত ঈদে ভিড় না থাকার কারণ জানতে চাওয়া হলে কাউন্টারের বিক্রেতারা জানান, এসি টিকিট দেওয়া হয় সম্পর্কের ভিত্তিতে। এছাড়া অনেকেই অনলাইনে কেনার কাজটা সেরে ফেলে। অবশ্য ঈদের সময় বাসের সংখ্যা বাড়ানো হয়। জ্যাম না থাকলে কোনোকিছুতে সমস্যা হওয়ার কোনো সুযোগ নেই।

হানিফ পরিবহনের ব্যবস্থাপনা পরিচালক মোশাররফ হোসেন বলেন, ‘১৮ আগস্ট সকাল থেকে আমাদের প্রতিটি কাউন্টারে দেশের বিভিন্ন জেলায় চলাচলকারী বাসের অগ্রিম টিকিট পাওয়া যাবে। এবার ঈদের আগে ৩১ আগস্ট শেষ কর্মদিবস হওয়ায় ২৯, ৩০ ও ৩১ আগস্টের টিকিটের চাহিদা বেশি থাকবে।’

"