সেতুমন্ত্রী বললেন

নবম ওয়েজবোর্ডের ব্যাপারে প্রধানমন্ত্রী ইতিবাচক

প্রকাশ : ১০ আগস্ট ২০১৭, ০০:০০

প্রতিদিনের সংবাদ ডেস্ক

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, সাংবাদিকদের জন্য নবম ওয়েজবোর্ড বাস্তবায়নের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার মনোভাব ইতিবাচক। তিনি তথ্যমন্ত্রীকে এ বিষয়ে নির্দেশনাও দিয়েছেন। এ ছাড়া সিরাজগঞ্জ মহাসড়কে খানাখন্দ মেরামত ও সংস্কারকাজে অনিয়ম ও দুর্নীতির অভিযোগে সিরাজগঞ্জের সড়ক ও জনপথের (সওজ) নির্বাহী প্রকৌশলী আবু হেনা মোস্তফা কামালকে প্রত্যাহারের নির্দেশ দিয়েছেন তিনি।

টাঙ্গাইল : নবম ওয়েজবোর্ড বাস্তবায়নের জন্য কাজ ইতোমধ্যে অনেকদূর এগিয়েছে উল্লেখ করে সেতুমন্ত্রী বলেন, এ বিষয়ে সাংবাদিক সংগঠনগুলোও ঐক্যবদ্ধ আছে। মালিকপক্ষ এগিয়ে এলেই আলাপ-আলোচনার মাধ্যমেই নবম ওয়েজবোর্ড ঘোষণা করা হবে।

গতকাল বুধবার জয়দেবপুর-এলেঙ্গা মহাসড়ক চার লেনে উন্নীতকরণের কাজ পরিদর্শনে এসে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন তিনি। এ সময় তিনি বলেন, মহাসড়কের কাজ দ্রুতগতিতেই এগিয়ে চলছে। নির্ধারিত সময়ের মধ্যেই এ প্রকল্পের কাজ শেষ হবে বলেও আশ্বাস দেন তিনি। ওবায়দুল কাদের বলেন, বৃষ্টিতে দেশে মহাসড়কগুলোর অনেক অংশ ভেঙে যাওয়ায় যানজটের সৃষ্টি হচ্ছে। এতে মানুষের দুর্ভোগ পোহাতে হচ্ছে। তিনি মহাসড়কের ভাঙা অংশ আগামী ৭ থেকে ১০ দিনের মধ্যে মেরামতের জন্য সড়ক ও জনপথ বিভাগের কর্মকর্তাদের নির্দেশ দিয়েছেন। নির্ধারিত সময়ের মধ্যে মহাসড়ক মেরামত করা না হলে সংশ্লিষ্ট কর্মকর্তাদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেওয়ার হুশিয়ারি দেন তিনি।

এ সময় তার সঙ্গে উপস্থিত ছিলেন জয়দেবপুর-এলেঙ্গা চার লেন প্রকল্পের পিএম জিকরুল আহসান, টাঙ্গাইলের সড়ক ও জনপথের নির্বাহী প্রকোশলী নূর-ই-আলমসহ বিভিন্ন সরকারি দফতরের কর্মকর্তা ও দলীয় নেতাকর্মীরা।

সিরাজগঞ্জ : জেলার মহাসড়কে খানাখন্দ মেরামত ও সংস্কারকাজে অনিয়ম ও দুর্নীতির কারণে সিরাজগঞ্জের সড়ক ও জনপথের (সওজ) নির্বাহী প্রকৌশলী আবু হেনা মোস্তফা কামালকে তাৎক্ষণিকভাবে প্রত্যাহারের নির্দেশ দিয়েছেন সেতুমন্ত্রী। বিকেল পৌনে ৩টার দিকে হাটিকুমরুল মোড়ে মহাসড়কের কাজ পরিদর্শন করতে এসে এ নির্দেশ দেন তিনি। এ সময় মন্ত্রী সওজের রাজশাহী অঞ্চলের অতিরিক্ত প্রধান প্রকৌশলী মো. আবু রওশন ও পাবনা অঞ্চলের তত্ত্বাবধায়ক প্রকৌশলী হাবিবুর রহমানকে শোকজ করেন।

"