নিজস্ব প্রতিবেদক

  ২৭ জুলাই, ২০১৭

এএসপি মিজানের দুই খুনিসহ ‘বন্দুকযুদ্ধে’ নিহত চার

ঢাকার রূপনগরে গোয়েন্দা পুলিশের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে দুইজন নিহত হয়েছেন, যারা এএসপি মিজানুর রহমান তালুকদারকে হত্যায় জড়িত ছিলেন বলে পুলিশের ধারণা। এ ছাড়া কুষ্টিয়া সদর ও ভেড়ামারা উপজেলায় পুলিশের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে আরো দুইজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে গতকাল বুধবার ‘বন্দুকযুদ্ধে’ চারজনের মৃত্যু হলো। এরা হলেন, এএসপি মিজানের হত্যাকারী জাকির ও ফারুক, এবং কুষ্টিয়ার কুমারখালীর মনোহরপুর এলাকার নূরউদ্দিনের ছেলে সোবহান আলী (৩৭) ও মেহেরপুর জেলার মনোহরদিয়া গ্রামের আলীম উদ্দিনের ছেলে হাসানুজ্জামান (৩৫)। গোয়েন্দা পুলিশের অতিরিক্ত উপকমিশনার (পশ্চিম) গোলাম মোস্তফা রাসেল বলেন, বুধবার ভোরের দিকে রূপনগর বেড়িবাঁধ এলাকায় এ ঘটনা ঘটে। তিনি বলেন, ওই এলাকায় ছিনতাইকারীদের অবস্থানের খবর পেয়ে গোয়েন্দা পুলিশের একটি দল সেখানে যায়। এ সময় ছিনতাইকারীরা পুলিশকে লক্ষ্য করে গুলি ছুড়লে পুলিশও পাল্টা গুলি চালায়। তাতে দুজন আহত হয়। তাদের ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে নিলে চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন।

নিহতদের পরিচয় জানতে চাইলে পুলিশ কর্মকর্তা রাসেল বলেন, ছবি দেখ ধারণা করা হচ্ছে, তারা এএসপি মিজানের হত্যাকারী জাকির ও ফারুক। ঘটনাস্থল থেকে একটি পিস্তল ও দুই রাউন্ড গুলি উদ্ধারের কথাও জানান অতিরিক্ত উপ কমিশনার।

গত ২১ জুন সকালে রাজধানীর রূপনগর বেড়িবাঁধ সংলগ্ন বিরুলিয়া ব্রিজের কাছে রাস্তার পাশে গলায় কাপড় পেঁচানো অবস্থায় সহকারী পুলিশ সুপার (এএসপি) মিজানুর রহমান তালুকদারের পাওয়া যায়। তিনি হাইওয়ে পুলিশের গাজীপুর অঞ্চলের সাভার সার্কেলের দায়িত্বে ছিলেন।

কুষ্টিয়া প্রতিনিধি জানান, কুষ্টিয়া সদর ও ভেড়ামারা উপজেলায় পুলিশের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে দুইজনের মৃত্যু হয়েছে। জেলার অতিরিক্ত পুলিশ সুপার জয়নূল আবেদীন জানান, বুধবার ভোরে সদর উপজেলার বাড়াদী ও ভেড়ামারা উপজেলার দশমাইলে গোলাগুলির এসব ঘটনা ঘটে।

পুলিশ কর্মকর্তা জয়নূল বলছেন, বুধবার ভোরে সদর উপজেলার বাড়াদী ও ভেড়ামারা উপজেলার দশমাইলে সড়কে গাছ ফেলে ডাকাতি হচ্ছে বলে খবর আসে।

জেলা গোয়েন্দা পুলিশ ও সদর থানার পুলিশ বাড়াদীতে আর ভেড়ামারা থানার পুলিশ দশমাইলে অভিযান চালায়। উভয় জায়গায় ডাকাতদল পুলিশকে লক্ষ করে গুলি ছোড়ে। পুলিশ পাল্টা গুলি করলে ডাকাত সোবহান ও হাসানুজ্জামান ঘটনাস্থলেই মারা যান।

পুলিশ ঘটনাস্থল থেকে একটি বিদেশি পিস্তল, একটি দেশি শাটারগান, দুটি গুলি ও করাত উদ্ধার করেছে বলে জানান পুলিশ কর্মকর্তা জয়নূল। তিনি বলেন, নিহত সোবহানের বিরুদ্ধে কুমারখালী, রাজবাড়ী, ঈশ্বরদী, কুষ্টিয়া মডেল থানায় হত্যা ও ডাকাতিসহ বিভিন্ন অভিযোগে আটটি, আর হাসানুজ্জামানের বিরুদ্ধে গাংনীসহ বিভিন্ন থানায় একাধিক মামলা রয়েছে। লাশ দুটি ময়না তদন্তের জন্য কুষ্টিয়া সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist