সাংবাদিক শিমুল হত্যা

মেয়র মিরু বরখাস্ত

প্রকাশ : ২০ জুন ২০১৭, ০০:০০

সিরাজগঞ্জ প্রতিনিধি

সিরাজগঞ্জের শাহজাদপুরের সাংবাদিক শিমুল হত্যা মামলার চার্জশিট আদালতে গৃহীত হবার পর এই মামলার প্রধান আসামি পৌর মেয়র হালিমুল হক মিরু ও পৌরসভার ৭নং ওয়ার্ডের কাউন্সিলর আবদুর রাজ্জাককে স্বীয় দায়িত্ব থেকে সাময়িক বরখাস্ত করেছে স্থানীয় সরকার মন্ত্রণালয়। গতকাল সোমবার দুপুরে এ তথ্য নিশ্চিত করেন জেলা স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক আবু নূর মোহাম্মাদ শামসুজ্জামান।

তিনি জানান সোমবার দুপুরে স্থানীয় সরকার মন্ত্রণালয়ের উপসচিব আবদুর রউফ মিয়া স্বাক্ষরিত একটি পত্রের মাধ্যমে তাদের এ বহিষ্কারাদেশ দেওয়া হয়। চিঠিতে উল্লেখ করা হয়েছে, সাংবাদিক শিমুল হত্যা মামলায় মেয়র মিরু ও কাউন্সিলর রাজ্জাকের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র গৃহীত হওয়ায় স্থানীয় সরকার (পৌরসভা) আইন ২০০৯-এ ৩১ এর ১ ধারা মোতাবেক তাদেরকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

এর আগে পুলিশ আদালতে দাখিলের ৪২ দিন পর সাংবাদিক আবদুল হাকিম শিমুল হত্যা মামলার চার্জশিট আমলে নেন ১৩ জুন শাহজাদপুরের আমলী আদালত। এ দিন মামলার বাদী সাংবাদিকের স্ত্রী নুরুন্নাহার আদালতে উপস্থিত হয়ে পুলিশের দেওয়া চার্জশিট সমর্থন করায় বিচারক সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মো. হাসিবুল হক তা আমলে নেন।

এরপর আবেদনের প্রেক্ষিতে সোমবার দুপুরে শাহজাদপুর পৌরসভার মেয়র ও এক কাউন্সিলরের সাময়িক বহিষ্কারে আদেশ দেয় স্থানীয় সরকার মন্ত্রণালয়।

উল্লেখ্য, ২ ফেব্রুয়ারি শাহজাদপুর সরকারি কলেজ ছাত্রলীগ সভাপতি বিজয় মাহমুদকে মেয়র মিরুর ভাই পিন্টু অস্ত্রের মুখে তুলে নিয়ে হাত-পা ভেঙে দেন বলে অভিযোগ ওঠে। এ খবর ছড়িয়ে পড়লে ছাত্রলীগের নেতাকর্মীরা মেয়রের বাড়ি ঘেরাও করেন। এ সময় মেয়রের পক্ষে দুটি শটগান থেকে গুলি ছোড়ার খবর আসে গণমাধ্যমে। সংঘর্ষের খবর সংগ্রহ করতে গিয়ে গুলিবিদ্ধ হয়ে মারা যান সমকালের শাহজাদপুর প্রতিনিধি আবদুল হাকিম শিমুল। শিমুল হত্যায় তার স্ত্রী নুরুন্নাহার বেগম বাদী হয়ে মেয়রসহ ১৮ জনকে আসামি করে মামলা করেন।

"