রাঙামাটিতে কাদের

জরুরি সাহায্য ঘোষণা, আ. লীগ পাশে আছে

প্রকাশ : ১৫ জুন ২০১৭, ০০:০০

রাঙামাটি প্রতিনিধি

পাহাড়ে বিপর্যয়ের ঘটনার পরদিন রাঙামাটিতে ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন করে জরুরি সাহায্যের ঘোষণা দিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেছেন, এটা প্রাকৃতিক বিপর্যয়। এখানে কোনো মানুষের হাত নেই। তিনি প্রধানমন্ত্রীর নির্দেশে রাঙামাটি এসেছেন জানিয়ে বলেন, ‘আমরা সবার পাশে আছি।’ গতকাল বুধবার সকালে হেলিকপ্টারে করে রাঙামাটি আসার পর মন্ত্রী মানিকছড়িসহ কয়েকটি এলাকা পরিদর্শন করে ত্রাণ দেন।

কাদের বলেন, সরকার ও আওয়ামী লীগ দুর্গত মানুষের পাশে রয়েছে। ক্ষতিগ্রস্তদের ৫০ লাখ টাকা, ৫০০ বান্ডেল টিন ও ১০০ টন চাল জরুরি সহায়তা হিসেবে দেওয়া হবে। গত সোমবার রাত থেকে টানা বর্ষণে চট্টগ্রাম বিভাগের বিভিন্ন জেলায় পাহাড়ধসে ব্যাপকসংখ্যক হতাহতের ঘটনা ঘটে। দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় সোমবার রাত থেকে বুধবার সকাল ১০টা পর্যন্ত রাঙামাটি, চট্টগ্রাম ও বান্দরবানে পাহাড়ধসে ১৩৩ জনের লাশ উদ্ধারের তথ্য জানায়। এর বাইরে বুধবার সকাল সাড়ে ৮টায় কক্সবাজারের টেকনাফে পাহাড়ধসে দুজনের মৃত্যুর খবর আসে। আর মঙ্গলবার খাগড়াছড়িতে দুজনের মৃত্যু হলেও খবর পাওয়া যায় গতকার সকালে।

কাদের বলেন, আপাতত নিহতদের পরিবারকে ৩০ হাজার করে টাকা ও ৩০ কেজি করে চাল দেওয়া হবে। বিভিন্ন এলাকা পরিদর্শন শেষে মন্ত্রী জেলা প্রশাসন কার্যালয়ে মিটিং করে বেলা ১টার দিকে রাঙামাটি ছেড়ে যান। প্রধানমন্ত্রীর মুখ্যসচিব কামাল আবদুল নাসের চৌধুরী, আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ, দলের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির ত্রাণবিষয়ক সম্পাদক সুজিত রায় নন্দী, জেলা প্রশাসক মো. মানজারুল মান্নান তার সঙ্গে ছিলেন।

"