নিজস্ব প্রতিবেদক

  ২০ মে, ২০১৭

এআইএ সম্মেলন

প্রধানমন্ত্রী আজ সৌদি আরব যাচ্ছেন

প্রধানমন্ত্রী শেখ হাসিনা আরব ইসলামিক আমেরিকান (এআইএ) সম্মেলনে যোগ দিতে সৌদি আরবে চার দিনের সরকারি সফরে আজ শনিবার সন্ধ্যায় রিয়াদের উদ্দেশে ঢাকা ত্যাগ করবেন। প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহ্সানুল করিম বলেন, সৌদি বাদশাহ এবং পবিত্র দুই মসজিদের খাদেম কাছে সালমান বিন আবদুল আজিজ আল সাউদের আমন্ত্রণে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সালমান বিন আবদুল আজিজ আল সাউদের আমন্ত্রণে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সম্মেলনে যোগ দিচ্ছেন। আগামীকাল রোববার সৌদি আরবের রাজধানী রিয়াদে বাদশাহ্ আবদুল আজিজ আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে এই শীর্ষ সম্মেলন অনুষ্ঠিত হবে। সৌদি আরবের সংস্কৃতি ও তথ্যমন্ত্রী ড. আওয়াদ বিন সালেহ আল আওয়াদ গত ১১ মে গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে বাদশাহ্ আবদুল আজিজের একটি আমন্ত্রণ বার্তা হস্তান্তর করেন। প্রধানমন্ত্রী সৌদি আরব সফরকালে মক্কায় উমরাহ্ পালন করবেন এবং মদিনায় মহানবী হজরত মুহাম্মদ (স.) এর রওজা মোবারক জিয়ারত করবেন।

প্রধানমন্ত্রী এবং তার সফরসঙ্গীদের বহনকারী বিমান বাংলাদেশ এয়ার লাইনসের ভিভিআইপি ফ্লাইটটি আজ সন্ধ্যায় রিয়াদের উদ্দেশ্যে ছেড়ে যাবে। ফ্লাইটটি একই দিন রাতে সৌদি রাজধানী রিয়াদে বাদশাহ্ খালিদ আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছানোর কথা রয়েছে।

সৌদি আরবে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত গোলাম মোশি বিমানবন্দরে প্রধানমন্ত্রীকে অভ্যর্থনা জানাবেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বিমানবন্দর থেকে আনুষ্ঠানিক মোটর শোভাযাত্রাসহকারে রিয়াদের মোভেনপিক হোটেলে নিয়ে যাওয়া হবে। তিনি দুদিন এই হোটেলেই অবস্থান করবেন।

প্রধানমন্ত্রী রোববার আরব ইসলামিক-আমেরিকান (এআইএ) সম্মেলনে যোগ দেবেন। তিনি ‘গ্লোবাল সেন্টার ফর কমবেটিং এক্সট্রিমিস্ট থট’ এর উদ্বোধনী অনুষ্ঠানে যোগ দেবেন। শেখ হাসিনা সৌদি বাদশাহর দেয়া এক ভোজ সভায়ও যোগ দেবেন।

প্রধানমন্ত্রী মহানবী হজরত মুহম্মদ (স.) এর রওজা মোবারক জিয়ারত করতে ২২ মে মদিনার উদ্দেশ্যে রিয়াদ ত্যাগ করবেন। তিনি একই দিনে বিকেলে জেদ্দার উদ্দেশ্যে মদিনা ত্যাগ করবেন। বাদশাহ্ অুাবদুল আজিজ বিমানবন্দরে পৌঁছার পর তিনি হারাম শরীফে পবিত্র উমরাহ্ পালন করতে মক্কায় যাবেন। শেখ হাসিনা ২৩ মে দেশে ফিরে আসবেন।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist