নিজস্ব প্রতিবেদক

  ২০ জানুয়ারি, ২০১৭

বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্ব শুরু

প্রথম পর্বের পর চার দিন বিরতির দিয়ে টঙ্গীর তুরাগতীরে ৫২তম বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্ব শুরু হচ্ছে আজ। ফজরের নামাজের পর আম বয়ানের মধ্য দিয়ে শুরু হচ্ছে দ্বিতীয় ধাপের তিন দিনব্যাপী ইজতেমার আনুষ্ঠানিকতা। তাবলিগ জামাতের ৫২তম বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্বে যোগ দিতে গতকাল বৃহস্পতিবার ঢাকাসহ ১৬টি জেলার মুসল্লিরা ইজতেমাস্থলে আসা শুরু করেন। মুসল্লিদের অবস্থানের জন্য তুরাগতীরের ১৬০ একর ইজতেমা ময়দানকে ২৯টি খিত্তায় ভাগ করা হয়েছে। ২২ জানুয়ারি রোববার দ্বিতীয় পর্বের আখেরি মোনাজাতের মধ্য দিয়ে শেষ হবে এবারের বিশ্ব ইজতেমা।

ইজতেমা আয়োজক কমিটির অন্যতম সদস্য প্রকৌশলী মো. গিয়াস উদ্দিন বলেন, দ্বিতীয় পর্বে ইজতেমা ময়দান প্রস্তুতের জন্য তাবলিগ জামাতের কর্মীরা কাজ করছেন। এ ছাড়া গাজীপুর সিটি করপোরেশনের পক্ষ থেকেও ময়দান পরিষ্কার-পরিচ্ছন্ন করার কাজ সম্পন্ন করা হয়েছে।

গতকাল বৃহস্পতিবার দুপুরে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে গাজীপুর পুলিশ সুপার হারুন অর রশিদ বলেন, দ্বিতীয় পর্বের ইজতেমা উপলক্ষে ছয় হাজারের অধিক পুলিশ সদস্য দায়িত্ব পালন করবেন। ইতোমধ্যে বিভিন্ন জেলা থেকে পুলিশ সদস্যরা এসে পৌঁছেছেন। প্রথম পর্বেও মতো এ পর্বেও পর্যবেক্ষণ টাওয়ার এবং সিসি টিভির মাধ্যমে নজরদারি, চেকপোস্ট পরিচালনা এবং ফুট পেট্রোলিং করছেন পুলিশ সদস্যরা। এ ছাড়া যেকোনো ধরনের পরিস্থিতি মোকাবিলায় বোমা ডিস্পোজাল ইউনিট, স্ট্রাইকিং মোবাইল টিমের ব্যবস্থা করা হয়েছে। প্রতিটি খিত্তায় প্রথম পর্বেও চেয়ে এ পর্বে আরো বেশি সাদা পোশাকে পুলিশ সদস্য দায়িত্ব পালন করছেন। বিশেষ করে বিদেশি মুসল্লিদের জন্য আট শতাধিক সাদা পোশাকে পুলিশ সদস্য নিয়োজিত করা হয়েছে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist