প্রতিদিনের সংবাদ ডেস্ক

  ০৯ আগস্ট, ২০২০

সড়কে ঝরল ১৮ প্রাণ

চুয়াডাঙ্গায় বাসের ধাক্কায় হিউম্যান হলারের ছয় যাত্রী, ময়মনসিংহে বাসের ধাক্কায় অটোরিকশার সাত যাত্রী, রূপগঞ্জে ড্রাম ট্রাক ও সিএনজি মুখোমুখি সংঘর্ষে দুজন, মানিকগঞ্জের সিংগাইরে পিকআপের সঙ্গে মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে শিশুসহ দুজন এবং ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ায় মোটরসাইকেলের ধাক্কায় পথচারী নিহত হয়েছেন। প্রতিনিধিদের পাঠানো রিপোর্টÑ

ময়মনসিংহ : ময়মনসিংহের মুক্তাগাছায় ঢাকা থেকে জামালপুরগামী রাজীব পরিবহন নামের বাসের ধাক্কায় সিএনজিচালিত অটোরিকশার সাত যাত্রী নিহত হয়েছে। গতকাল শনিবার বিকাল সোয়া ৪টার দিকে উপজেলার মানকোন এলাকায় এ দুর্ঘটনা ঘটে বলে ময়মনসিংহ সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার আল আমিন জানিয়েছেন। নিহতরা হলেন সিএনজিচালক মুক্তাগাছা চেচুয়া গ্রামের আলাদুল (৩৫), মুক্তাগাছা উপজেলার ইচাখালি গ্রামের নজরুল ইসলাম (৩৫), মধুপুর উপজেলার নয়াপাড়া গ্রামের নুরু (৩৫), তাসলিমা (২৮) ও লিজা (১২)। অপর দুজনের পরিচয় জানাতে পারেনি পুলিশ।

চুয়াডাঙ্গা : চুয়াডাঙ্গায় বেপরোয়া যাত্রীবাহী বাসের ধাক্কায় দুটি হিউম্যান হলারের (একটির স্থানীয় নাম আলমসাধু, অপরটির নাম নসিমন) ছয় যাত্রী নিহত হয়েছে। এ ছাড়া গুরুতর আহত হয়েছে চারজন। গতকাল শনিবার সকাল ৬টার দিকে চুয়াডাঙ্গা-ঝিনাইদাহ সড়কের সরোজগঞ্জ বাজার এলাকায় এ দুর্ঘটনা ঘটে। হতাহতরা সবাই দিনমজুর। পুলিশ জানায়, ঢাকা থেকে চুয়াডাঙ্গাগামী রয়েল পরিবহনের একটি বাস ভোর ৬টার দিকে একটি আলমসাধু একটি নসিমন ও একটি মোটরসাইকেলকে পেছন থেকে ধাক্কা দেয়। এতে ঘটনাস্থলে দুজন ও হাসপাতালে নেওয়ার পথে আরো চারজন মারা যায়। গুরুতর আহত হয় চারজন। এর মধ্যে দুজনের অবস্থা আশঙ্কাজনক।

নিহতরা হলেন চুয়াডাঙ্গা সদর উপজেলার ভান্ডাদুয়া গ্রামের নিতাই হালদারের ছেলে ষষ্টি হালদার (৪০), খাড়াগুদা গ্রামের মাহতাব উদ্দিনের ছেলে মিলন হোসেন (৩০), তিতুদহ গ্রামের পিয়াস আলীর ছেলে রাজু আহমেদ (৩৫), একই গ্রামের লুতা ম-লের ছেলে সোহাগ হোসেন (২৮), হায়দার আলীর ছেলে কালু ম-ল (৪০) এবং রহিম ম-লের ছেলে শরিফ হোসেন (৪০)। তারা আলমসাধু, নসিমন এবং মোটরসাইকেলের আরোহী ছিলেন। চুয়াডাঙ্গার অতিরিক্ত পুলিশ সুপার আবু তারিক ঘটনাস্থল পরিদর্শন করছেন। চুয়াডাঙ্গা জেলা প্রশাসক নজরুল নিহত প্রত্যেক পরিবারকে ২০ হাজার টাকা করে অনুদান ঘোষণা করেন।

রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) : নারায়ণগঞ্জের রূপগঞ্জে ড্রাম ট্রাকের সঙ্গে মুখোমুখি সংঘর্ষে সিএনজিচালক ও এক যাত্রী নিহত হয়েছে। গত শুক্রবার রাত ১১টার দিকে উপজেলার গোলাকান্দাইল ইউনিয়নের সাওঘাট এলাকার রূপগঞ্জ-আড়াইহাজার সড়কে এ দুর্ঘটনা ঘটে। নিহতরা হলেন শরীয়তপুর জেলার ডামুরডা থানার চরশিথলপুর এলাকার সেলিম মাতবরের ছেলে নাসির মাতবর (২৮) ও অপরজন আড়াইহাজার উপজেলার পাঁচগাঁও চরপাড়া এলাকার সাহিদ মিয়ার ছেলে ওয়াজিব (১৪)। এ ঘটনায় নুরুন্নবী ও নাসির উদ্দিন নামে আরো দুই যাত্রী গুরুতর আহত হন। পুলিশ ড্রাম ট্রাকটিকে আটক করতে পারলেও চালক ও হেলপার পালিয়ে যায়।

সিংগাইর (মানিকগঞ্জ) : হেমায়েতপুর-সিংগাইর-মানিকগঞ্জ আঞ্চলিক মহাসড়কে মোটরসাইকেল-পিকআপের মুখোমুখি সংঘর্ষে শিশুসহ দুজন নিহত ও একজন আহত হয়েছে। গত শুক্রবার রাত সাড়ে ৮টার দিকে উপজেলার ধল্লা ইউনিয়নের বাস্তা বাসস্ট্যান্ড এলাকায় এ মর্মান্তিক দুর্ঘটনা ঘটে। নিহতরা হলেন মানিকগঞ্জ সদর উপজেলার মিতরা আওরমাড়া গ্রামের আছালত খানের ছেলে আশরাফ খান, মাগুড়া জেলার শ্রীপুর উপজেলার বরতলা গ্রামের আবদুল জলিলের শিশু ছেলে আবদুল্লাহ (৮)। আহত ব্যক্তি মোটরসাইকেল আরোহী আশরাফের কর্মচারী।

জানা গেছে, দুর্ঘটনায় পিকাপের যাত্রী ও মোটরসাইকেল আরোহী রাস্তার দক্ষিণ পাশের পানিতে পড়ে ডুবে যায়। স্থানীয়রা পিকআপের যাত্রীদের উদ্ধার করতে পারলেও শিশুটিকে খুঁজে পায় না। পরে সাভার ও মানিকগঞ্জের ফায়ার সার্ভিসের কর্মীরা দুই ঘণ্টা চেষ্টার পর শিশুটির লাশ উদ্ধার করে।

ব্রাহ্মণবাড়িয়া : ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ায় মোটরসাইকেলের ধাক্কায় সাজু মিয়া (৬০) নামে এক বৃদ্ধ পথচারী নিহত হয়েছেন। গত শুক্রবার সন্ধ্যার দিকে উপজেলার ধরখার ইউনিয়নের রুটি এলাকায় এ দুর্ঘটনা ঘটে। এ সময় তিনি হেঁটে বাড়ি ফিরছিলেন। সাজু মিয়া জেলার সরাইল উপজেলার শাহবাজপুর গ্রামের মৃত তারা মিয়ার ছেলে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close