ভারতে করোনায় মৃত্যু বেড়ে ২৭৩ আক্রান্ত ৮৩৫৬

প্রকাশ : ১৩ এপ্রিল ২০২০, ০০:০০

আন্তর্জাতিক ডেস্ক

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ভারতে আরো ৩৪ জনের মৃত্যু হয়েছে। গতকাল রোববার আগের ২৪ ঘণ্টার বর্ণনা দিয়ে এই তথ্য প্রকাশ করা হয়। ফলে এই ভাইরাসে আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৭৩ জনে। এ ছাড়া গত ২৪ ঘণ্টায় ভারতের নতুন করে এই ভাইরাসে আক্রান্ত হয়েছে ৯০৯ জন। এতে ভারত জুড়ে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৮ হাজার ৩৫৬ জনে। শনিবার করোনা পরিস্থিতি মোকাবিলায় কমপক্ষে ১৩ জন মুখ্যমন্ত্রীর সঙ্গে দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির চার ঘণ্টা ধরে ভিডিও কনফারেন্সের এক দিন পর করোনা পরিস্থিতির এই সর্বশেষ আপডেট পাওয়া গেল। রোববার কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয় থেকে এ তথ্য দেওয়া হচ্ছে। খবর এনডিটিভির।শনিবার ১৩ মুখ্যমন্ত্রীর সঙ্গে ভিডিও কনফারেন্সে প্রধানমন্ত্রী মোদি দেশ জুড়ে লকডাউন আরো দুই সপ্তাহ বাড়ানোর কথা বলেন। টেলিভিশনে ভাষণে লকডাউন বাড়ানোর ঘোষণা দেবেন তিনি। ২৫ মার্চ ভারতে সর্বপ্রথম লকডাউন ঘোষণা করা হয়েছিল। সেটা এখনো চলছে।

রোববার বিশ্বব্যাংক হুশিয়ারি উচ্চারণ করেছে, ভারতসহ দক্ষিণ এশিয়ার দেশগুলোতে কোভিড-১৯ মারাত্মক আঘাত হানবে। এসব দেশে দারিদ্র্যবিমোচনে যে অগ্রগতি শুরু হয়েছিল, তাতে স্থবিরতা নেমে আসবে। প্রবৃদ্ধিও হ্রাস পাবে উল্লেখযোগ্য হারে, যা গত চার দশকের মধ্যে সর্বনিম্নপর্যায়ে চলে আসতে পারে।

সরকার থেকে বলা হয়েছে, নতুন করে লকডাউন দেওয়া না হলে মহামারির দ্রুত বিস্তার ঘটবে, যা আগামী ১৫ এপ্রিলের মধ্যে আট লাখ ছাড়িয়ে যেতে পারে।

 

"