সেনাবাহিনীর সচেতনতামূলক প্রচারণা

প্রকাশ : ১২ এপ্রিল ২০২০, ০০:০০

প্রতিদিনের সংবাদ ডেস্ক

রাজধানীর বাইরেও করোনা সংক্রমণ রোধে জোর তৎপরতা চালাচ্ছে সশস্ত্র বাহিনী ও জেলা প্রশাসন। বিভিন্ন জেলা-উপজেলায় সচেতনতামূলক প্রচারণার পাশাপাশি বসানো হয়েছে চেকপোস্ট। এরপরও অনেকে নির্দেশনা না মেনে ঘর থেকে বের হলে গুনতে হয় জরিমানা।

বরিশাল : করোনা সংক্রমণ এড়াতে বরিশালের কীর্তনখোলাসহ নদ-নদীতীরবর্তী মানুষের মধ্যে সচেতনতামূলক প্রচারণা চালায় র‌্যাব। স্বাস্থ্যবিধি মেনে চলতে বাসিন্দাদের প্রতি আহ্বান জানান তারা। এ ছাড়া নগরীর বিভিন্ন এলাকায় টহল দেন সেনা সদস্যরা। নির্দেশনা না মেনে ১২টার পর দোকানপাট খোলা রাখায় বেশ কয়েকজনকে জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালত।

রংপুর : রংপুর নগরীর সব প্রবেশমুখে চেকপোস্ট বসিয়েছে পুলিশ। জরুরি সেবা ছাড়া নিয়ন্ত্রণ করা হচ্ছে জনসাধারণ ও যানচলাচল।

গাইবান্ধা : লকডাউন ঘোষণার পর সবগুলো প্রবেশপথ বন্ধ করে গাইবান্ধার ৩৫টি পয়েন্টে চেকপোস্ট বসিয়ে টহল দিচ্ছে পুলিশ। জরুরি প্রয়োজন ছাড়া কাউকে শহরে ঢুকতে দেওয়া হচ্ছে না।

বাগেরহাট : বাগেরহাটের বিভিন্ন বাজারে ঘুরে সামাজিক দূরত্ব বজায় রাখতে কাজ করছেন সেনা সদস্যরা। সাধারণ মানুষের মধ্যে মাস্ক ও সাবান বিতরণের পাশাপাশি হাট-বাজারে জীবাণুনাশক স্প্রে করেন তারা।

টাঙ্গাইল : টাঙ্গাইলে প্রয়োজনীয় কেনাকাটা করতে বাজারে প্রবেশ ও বাইরের সময় জনসাধারণকে স্প্রে করছেন র‌্যাব সদস্যরা। সামাজিক দূরত্ব বজায় রাখতে মাইকিংও করছেন তারা।

নরসিংদী : লকডাউনের মধ্যেও নরসিংদীতে আইনশৃঙ্খলা রক্ষাবাহিনীকে ফাঁকি দিয়ে অনেকেই রাস্তায় বের হন। এ সময় বেশ কয়েকজনকে জরিমানা করা হয়।

এ ছাড়া ঝিনাইদহ, ঝালকাঠিসহ দেশের বিভিন্ন স্থানে সামাজিক দূরত্ব বজায় রাখার পাশাপাশি জনসাধারণের খাদ্য ও স্বাস্থ্যসেবা দিতে কাজ করছে সশস্ত্র বাহিনী ও জেলা প্রশাসন।

 

"