নারায়ণগঞ্জ প্রতিনিধি

  ১৮ ফেব্রুয়ারি, ২০২০

না.গঞ্জে গ্যাস বিস্ফোরণ

একই পরিবারে দগ্ধ ৮, একজনের মৃত্যু

নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে জমে থাকা গ্যাস বিস্ফোরণের আগুনে একই পরিবারের শিশুসহ ৮ জন দগ্ধ হয়েছেন। এদের মধ্যে নুরজাহান বেগম (৭০) নামে একজন মারা গেছেন। আহতরা হলেন নিহত নুরজাহানের ছেলে কিরন (৫০), কিরনের ছেলে ইমন (২২), আপন (৮), কিরনের ছোট ভাই হিরন (৩০), হিরনের স্ত্রী মুক্তা (২০), তার শিশু কন্যা ইলমা (২) ও ভাগিনা কাউছার (১৪)।

গতকাল সোমবার ভোরে সিদ্ধিরগঞ্জের সাহেবপাড়া এলাকায় পাঁচতলা বাড়ির নিচতলায় ঘটনাটি ঘটে। খবর পেয়ে আদমজী ফায়ার সার্ভিসের দুটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনে ও আহতদের উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ বার্ন ইউনিটে পাঠায়। পরে সেখানে চিকিৎসাধীন অবস্থায় নূর জাহানের মৃত্যু হয়।

ঢাকা মেডিকেল কলেজ সূত্রে জানা যায়, আহত সাতজনের মধ্যে তিনজনের অবস্থা আশঙ্কাজনক। তারা হলেন কিরণ (৭০% শতাংশ), ইমন (৪৫% শতাংশ) ও কাওছার (২৫% শতাংশ)। দগ্ধ কিরনের স্ত্রী লিপি আক্তার জানান, শীতের কারণে সারা রাত ঘরের সব দরজা-জানালা বন্ধ ছিল। ধারণা করা হচ্ছে রান্নাঘরের গ্যাসের চুলার চাবি ঠিকমতো বন্ধ না করায় সারা রাত ধরে গ্যাস বের হয়ে বদ্ধ ঘরে জমে থাকে। ভোরে চুলা ধরাতে দিয়াশলাইয়ের কাঠি জ্বালানোর সঙ্গে সঙ্গে চার রুমে আগুন ছড়িয়ে পড়লে ঘরে থাকা আটজনই দগ্ধ হন।

তিনি আরো জানান, এ এলাকায় প্রায়ই চুলায় গ্যাসের চাপ থাকে না। হয়ত গ্যাস সরবরাহ না থাকার সময় কেউ চুলার চাবি ঘুরিয়ে গ্যাস না থাকায় তা বন্ধ করতে ভুলে যায়। নিয়মিত গ্যাসের চাপ না থাকায় অসাবধানতাবশত এ ভুলের ঘটনা ঘটে থাকতে পারে।

আদমজী ইপিজেডের ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার শাহজাহান জানান, ওই বাসায় গ্যাসের চুলা সারা রাত চালু থাকায় চারটি রুমে গ্যাস জমে ছিল। সকালে চুলা জ্বালানোর সঙ্গে সঙ্গে চার রুমে আগুন ছড়িয়ে পড়ে। ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল পুলিশ ক্যাম্পের ইনচার্জ পরিদর্শক বাচ্চু মিয়ার সঙ্গে মোবাইলে যোগাযোগ করা হলে তিনি নুর জাহানের মৃত্যুর সত্যতা নিশ্চিত করেন। তাদের মধ্যে তিনজনের অবস্থা আশঙ্কাজনক বলে তিনি জানান।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close