নিজস্ব প্রতিবেদক

  ১৭ ফেব্রুয়ারি, ২০২০

সাবেক প্রতিমন্ত্রী অ্যাডভোকেট রহমত আলীর ইন্তেকাল

প্রবীণ আওয়ামী লীগ নেতা, গাজীপুর-৩ আসনের সাবেক সংসদ সদস্য অ্যাডভোকেট মো. রহমত আলী গতকাল ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঘনিষ্ঠ সহচর রহমত আলী সকাল সাড়ে ৭টায় রাজধানীর স্কয়ার হাসপাতালে চিকিৎসাধীন ইন্তেকাল করেন। তার বয়স হয়েছিল ৭৬ বছর। তিনি দীর্ঘদিন থেকে ডায়াবেটিস, কিডনি রোগসহ বার্ধক্যজনিত নানা রোগে ভুগছিলেন।

তিনি স্ত্রী, দুই ছেলে, এক মেয়েসহ অনেক আত্মীয়স্বজন, সহকর্মী, গুণগ্রাহী ও শুভানুধ্যায়ী রেখে গেছেন।

১৯৯১ সাল থেকে দশম সংসদ পর্যন্ত পাঁচবার গাজীপুর-৩ (শ্রীপুর-ভাওয়ালগড়-পিরুজালী-মির্জাপুর) আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হন প্রবীণ এই আওয়ামী লীগ নেতা। তিনি ১৯৯৯ থেকে ২০০১ সাল পর্যন্ত স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রীর দায়িত্ব পালন করেছেন।

অ্যাডভোকেট রহমত আলীর মেয়ে রুমানা আলী টুসী একাদশ জাতীয় সংসদে ১৪ নম্বর সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য।

গতকাল বিকেলে জাতীয় সংসদ ভবনের দক্ষিণ প্লাজায় অ্যাডভোকেট রহমত আলীর জানাজা অনুষ্ঠিত হয়েছে। আওয়ামী লীগের দফতর সম্পাদক বিপ্লব বড়ুয়া জানান, আগামীকাল মঙ্গলবার গ্রামের বাড়ি গাজীপুরের শ্রীপুরে তার শেষ জানাজা ও দাফন সম্পন্ন হবে।

রাষ্ট্রপতির শোক

রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ সাবেক এলজিআরডি প্রতিমন্ত্রী ও গাজীপুর-৩ আসনের সাবেক এমপি অ্যাডভোকেট রহমত আলীর মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন। গতকাল এক শোকবার্তায় রাষ্ট্রপতি রহমত আলীর মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেন। রাষ্ট্রপতি মরহুমের রুহের মাগফিরাত কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা জানান।

প্রধানমন্ত্রীর শোক

প্রধানমন্ত্রী শেখ হাসিনা গতকাল বাংলাদেশ আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য ও সাবেক এলজিআরডি প্রতিমন্ত্রী অ্যাডভোকেট রহমত আলীর মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন। গতকাল এক শোকবার্তায় তিনি অ্যাডভোকেট রহমত আলীর রুহের মাগফিরাত কামনা করেন এবং তার শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান।

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী মো. তাজুল ইসলাম অ্যাডভোকেট রহমত আলীর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন। এক শোকবার্তায় তিনি বলেন, স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী হিসেবে এবং এ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি হিসেবে অ্যাডভোকেট রহমত আলীর ভূমিকা প্রশংসনীয়।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close