আকবরের ত্যাগ মনে রাখবে জাতি

প্রকাশ : ১১ ফেব্রুয়ারি ২০২০, ০০:০০

ক্রীড়া ডেস্ক

একমাত্র বোনের মৃত্যুর খবর পেয়েও বিশ্বকাপ রেখে দেশে আসেননি বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলের অধিনায়ক আকবর আলি। দেশের জন্য টাইগার যুবার এই ত্যাগের কথা জেনে আবেগ ছুঁয়ে গেছে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনকে, ‘তাদের এই ত্যাগ মনে রাখবে দেশবাসী। এই খেলোয়াড়দের মধ্যে অনেকেই কিন্তু বিরাট ত্যাগ স্বীকার করেছে। যেটা নাকি সচরাচর আমরা দেখি না, প্রচুর কষ্ট করেছে। আমি যতটুকু বুঝতে পেরেছি, অনেকে দেশে ফিরেই বাড়ি যেতে চাচ্ছে, তাদের পরিবারের সঙ্গে দেখা করতে চায়।’

আগামীকাল বিশ্বকাপ ট্রফি হাতে সাউথ আফ্রিকা থেকে ফিরবে অনূর্ধ্ব-১৯ দল। দেশে ফিরে বড় বোনের দেখা আর পাবেন না বিশ্বকাপ জয়ী দলকে সামনে থেকে নেতৃত্ব দেওয়া আকবর আলি। পাকিস্তানের বিপক্ষে গ্রুপপর্বের শেষ ম্যাচের দুদিন আগে যমজ সন্তান প্রসবকালে মারা যান আকবরের বোন। খেলায় প্রভাব পড়তে পারে এই ভেবে আকবরকে জানতে দেওয়া হয়নি মৃত্যুসংবাদ। বাবা মো. মোস্তফা চাননি বিশ্বজয় করতে যাওয়া ছেলে কঠিন সংবাদটি পাক।

পাকিস্তানের বিপক্ষে জয় দিয়ে বাংলাদেশ সেমিফাইনালের টিকিট কাটার পর জানানো হয় সংবাদ। স্বপ্নের বিশ্বকাপ থেকে তখন দুই ম্যাচ দূরে বাংলাদেশ। দেশের জন্য বড় কিছুর হাতছানি থাকায় আসেননি দেশে।

বিশ্বজয় করে আকবরের দল ঢাকা ফিরবে বুধবার সকাল ৮টা ৪০ মিনিটে। বিমানবন্দরে বিসিবি কর্মকর্তারা জানাবেন অভ্যর্থনা। পরে মিরপুরের বিসিবি কার্যালয়ে বোর্ড কর্তাদের সঙ্গে দুপুরের খাবার খেয়ে ক্রিকেটাররা ছুটবেন যার যার গ্রামের পথে।

বিসিবি সভাপতি বললেন, ‘১২ তারিখ সকালে আসবে ওরা। আমরা বিমানবন্দরে যাব তাদের অভ্যর্থনা জানাতে। আমরা বিশাল একটা কিছু করতে পারি সেখানে, কিন্তু ওই জায়গাটা এমনিতেই ব্যস্ত। ওখানে যাত্রী আসা-যাওয়া করে। যদি বিশাল কিছু করতে চাই, ওই জায়গাটায় জ্যাম হবে। যতটুকু করা যায় করব। ওদের আমরা বিমানবন্দর থেকে নিয়ে আসব বিসিবিতে। একাডেমিতে উঠবে ওরা, ফ্রেশ হবে। দুপুরে একসঙ্গে খেয়ে প্রেসমিট করে ওদের ছেড়ে দেব।’

 

 

"