সংসদ প্রতিবেদক

  ২৭ জানুয়ারি, ২০২০

এমপিরা থাকেন না এমন ফ্ল্যাটের বরাদ্দ বাতিলে সুপারিশ

যেসব সংসদ সদস্য তাদের ভবনে থাকেন না সেইসব ফ্ল্যাট চিহ্নিত করে বরাদ্দ বাতিলের সুপারিশ করেছে জাতীয় সংসদের সংসদ কমিটি। একাদশ জাতীয় সংসদের সংসদ কমিটির পঞ্চম বৈঠক কমিটির সভাপতি চীফ হুইপ নূর-ই-আলম চৌধুরীর সভাপতিত্বে গতকাল রোববার জাতীয় সংসদ ভবনে হয়েছে। বৈঠকে এই সুপারিশসহ বেশ কয়েকটি সুপারিশ নিয়ে আলোচনা হয়।

বৈঠকে কমিটির সদস্য ফজলে হোসেন বাদশা, কাজী ফিরোজ রশীদ, নূর মোহাম্মদ, শওকত হাচানুর রহমান (রিমন) এবং মো. হারুনুর রশিদ অংশ নেন। এছাড়া বিশেষ আমন্ত্রণে সংসদ সদস্য ভবন ব্যবস্থাপনা কমিটির মো. সাইফুজ্জামান, যুগ্ম আহ্বায়ক বেগম নাহিদ ইজাহার খান এবং যুগ্ম আহ্বায়ক বেগম নার্গিস রহমান অংশ নেন।

বৈঠকে সংসদ সদস্য ভবন ব্যবস্থাপনা কমিটির বৈঠকের সুপারিশ নিয়ে আলোচনা হয় এবং সুপারিশের আলোকে যেসব ফ্ল্যাটে সংসদ সদস্যরা বাস করেন তাদের জন্য কাঠের বক্স, খাট, ওয়ারড্রব, কিচেন কেবিনেট, সোফা, টেবিল, ফ্রিজ ও টিভি সরবরাহ করার সুপারিশ করা হয়। এছাড়া সদস্য ভবনের ক্যান্টিন পরিষ্কার রাখার পাশাপাশি খাবারের মান উন্নত করা, ক্যান্টিনের পাশে মিনা বাজারের মতো ছোট আউটলেট অথবা ডিপার্টমেন্টাল স্টোর, লন্ড্রি, লিফট সংরক্ষিত রাখা, ভবনের দেয়ালে লিফলেট ও পোস্টার না লাগানো এবং ভবনের জানালা দিয়ে নিচে ময়লা না ফেলার সুপারিশ করা হয়।

বৈঠকে সংসদ সদস্যদের জন্য বরাদ্দ অফিসের ফার্নিচার সরবরাহ নিয়ে আলোচনা করা হয়। এ সময় যেসব সংসদ সদস্য আদৌ অফিসে বসেন না তাদের জন্য অফিস ফার্নিচার সরবরাহ না করার সুপারিশ করা হয়। এছাড়া সব ভবন সিসি ক্যামেরার আওতায় আনাসহ নিরাপত্তা আরো জোরদারের সুপারিশ করা হয়।

বৈঠকে সংসদ ভবনের আসাদগেট সংলগ্ন বন্ধ তালুকদার পেট্রলপাম্পটি পুনরায় দ্রুত চালুর উদ্যোগ নিতে সংসদ সচিবালয়কে ব্যবস্থা নেওয়ার সুপারিশ করা হয় এবং লভ্যাংশের ৫০ শতাংশ পার্লামেন্ট মেম্বারস ক্লাব এবং ৫০ শতাংশ গণপূর্ত স্পোর্টস ক্লাবকে দিতে সুপারিশ করা হয়।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close