নিজস্ব প্রতিবেদক

  ২৭ জানুয়ারি, ২০২০

সরকার দুই সিটিতে সুষ্ঠু নির্বাচন চায় : কাদের

ঢাকার দুই সিটি নির্বাচনে সরকার কোনো ধরনের হস্তক্ষেপ করবে না বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তিনি বলেন, সরকারের সব এজেন্সি ও আইনশৃঙ্খলা বাহিনীর প্রধানদের আওয়ামী লীগ সভাপতি এবং প্রধানমন্ত্রী নির্দেশ দিয়েছেন ঢাকা সিটি নির্বাচন অবাধ ও সুষ্ঠু করতে হবে। এই ব্যাপারে তিনি সবাইকে ক্লিয়ার ম্যাসেজ দিয়েছেন। গতকাল রোববার রাজধানীর রমনায় ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউট মিলনায়তনে মোটর চালক লীগের ত্রিবার্ষিক সম্মেলনে তিনি এসব কথা জানান। সিটি নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থীদের বিজয়ী করতে সরকারি সংস্থাকে বাধ্য করে ব্যবহার করা হচ্ছে বিএনপি নেতাদের এমন বক্তব্যের জবাবে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, এই দল আন্দোলনেও ব্যর্থ এবং নির্বাচনেও পরাজিত হবে। তাদের ভাগ্যে বিজয় কবে আসবে জানি না। নেতিবাচক রাজনীতির কারণে মানুষ আর তাদের সঙ্গে নেই। প্রধানমন্ত্রী শেখ হাসিনার উন্নয়ন ও অর্জন বিএনপি নেতিবাচক রাজনীতির ওপর সংকটের যে কালো ছায়া ফেলেছে, সে থেকে বিএনপির নিস্তারের কোনো উপায় নেই। দলটি আর আলোর মুখ দেখবে না।

বিএনপি চক্রান্তের মাধ্যমে চোরাপথ দিয়ে ক্ষমতায় আসার ষড়যন্ত্র করছে উল্লেখ করে তিনি বলেন, বিএনপিকে জনগণ প্রত্যাখ্যান করেছে, প্রত্যাখ্যাত হয়ে তারা ষড়যন্ত্র করছে। দলটি চক্রান্তের চোরাপথ দিয়ে ক্ষমতায় আসার ষড়যন্ত্র করছে। এদের বিরুদ্ধে ঐক্যবদ্ধ প্রতিরোধ গড়ে তোলার আহ্বান করেন তিনি।

বিএনপি ক্ষমতায় এলে দেশে আবার রক্তস্রোত বইবে দাবি করে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, আপনাদের সতর্ক থাকতে হবে। অপরাজনীতির হোতা বিএনপি নামক অপশক্তি যেন আর ক্ষমতায় না আসতে না পারে। এই অপশক্তি জঙ্গিবাদের পৃষ্ঠপোষক। এই অপশক্তি সাম্প্রদায়িক অপশক্তির পৃষ্ঠপোষক, এরাই এই বাংলাদেশে সাম্প্রদায়িক অপরাজনীতির সূচনা করেছে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close