নিজস্ব প্রতিবেদক

  ২৫ জানুয়ারি, ২০২০

হেলিকপ্টার থেকে পদ্মা সেতুর কাজ ভিডিও করলেন প্রধানমন্ত্রী

হেলিকপ্টারের জানালা দিয়ে পদ্মা সেতুর কাজের অগ্রগতি ভিডিও করলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আর এমন একটি ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে পোস্ট করেছেন প্রধানমন্ত্রী উপ প্রেস সচিব আশরাফুল আলম খোকন। নিজের ব্যক্তিগত ফেসবুক প্রোফাইলে ভিডিওটি পোস্ট করে ক্যাপশনে খোকন লিখেছেন, ‘স্বপ্নের পদ্মা ব্রিজ আজ বাস্তবে রূপ নিচ্ছে। গভীর মমতায় পদ্মা ব্রিজ নির্মাণের অগ্রগতী দেখছেন এই স্বপ্নের স্বপ্নদ্রষ্টা ও বাস্তবায়নের কারিগর আমাদের পরম শ্রদ্ধা ও ভালোবাসার প্রধানমন্ত্রী শেখ হাসিনা।’ গতকাল শুক্রবার গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় আওয়ামী লীগের কার্যনির্বাহী সংসদ ও উপদেষ্টা পরিষদের যৌথসভায় যোগ দিতে গিয়েছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

ফেরার পথে হেলিকপ্টার থেকে তিনি পদ্মা সেতুর কাজ দেখে আবেগে আপ্লুত হয়ে পড়েন। এ সময় বহুল কাক্সিক্ষত এই সেতু বাস্তবায়নের অগ্রগতি খুব কাছ থেকে ভিডিও করেন।

ভিডিওটিতে দেখা যায়, জানালা দিয়ে পদ্মা সেতুর ভিডিও করার সময় প্রধানমন্ত্রীর চোখে মুখে ছিল প্রশান্তির ছাপ। নিজের ব্যক্তিগত মোবাইল ফোনে সেতু নির্মাণ কাজের ১ মিনিট ১২ সেকেন্ডের ভিডিও ধারণ করেন বঙ্গবন্ধু কন্যা।

গত বৃহস্পতিবার পদ্মা সেতুর মাওয়া প্রান্তে ৫ ও ৬ নম্বর খুঁটির ওপর ২২তম স্প্যান বসানো হয়েছে। ২২তম স্প্যান বসানোর মধ্য দিয়ে পদ্মা সেতুর ৩ হাজার ৩০০ মিটার দৃশ্যমান হয়। আাগমী ৩১ জানুয়ারি পদ্মা সেতুর ২৩তম স্প্যান বসানো হবে বলে প্রকল্প সূত্রে জানা গেছে। ওই স্প্যান বসলে পদ্মা সেতুর প্রায় সাড়ে ৩ হাজার মিটার দৃশ্যমান হবে। গত ১৪ জানুয়ারি পদ্মা সেতুর ২১তম স্প্যান বসানো হয়।

প্রতি মাসে পদ্মা সেতুর তিনটি করে স্প্যান বসবে। এতে আগামী জুলাই মাসেই সব অর্থাৎ ৪১টি স্প্যান বসানো সম্ভব হবে। আগামী বছরের জুলাই মাস নাগাদ পদ্মা সেতুর ওপর দিয়ে যান চলাচল করবে বলে জানানো হয়। মূল সেতুর দৈর্ঘ্য ৬ দশমিক ১৫ কিলোমিটার।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close