ক্রীড়া প্রতিবেদক

  ০৮ ডিসেম্বর, ২০১৯

সেই মাবিয়ায় ফের সোনালি দিন

দক্ষিণ এশিয়ান (এসএ) গেমসে চারটি স্বর্ণ জিতে যেন থমকে গিয়েছিল বাংলাদেশ। দেশের ক্রীড়াবিদরা আবার কবে সোনালি সুখবর দেবেনÑ প্রশ্নটা যখন বারবার ঘুরেফিরে আসছিল, ঠিক সে মুহূর্তে পোখারা থেকে সুসংবাদ দিলেন মাবিয়া আক্তার সীমান্ত। ভারোত্তলনে ৭৬ কেজি ওজন শ্রেণিতে কাল মাবিয়া জিতেছেন স্বর্ণপদক। এই ইভেন্টে তিনি শ্রীলঙ্কার সি বি প্রিয়ন্তিকে হারিয়েছেন।

শুরুতে অবশ্য স্ন্যাচে পিছিয়ে পড়েছিলেন। মাবিয়া স্ন্যাচে তোলেন ৮০ কেজি। এরপর ক্লিন অ্যান্ড জার্কে সেটা পুষিয়ে দেন। এবার তোলেন ১০৫ কেজি। সব মিলিয়ে ১৮৫ কেজি তুলে এসএ গেমসে টানা দ্বিতীয় স্বর্ণ জিতলেন মাবিয়া। এই ইভেন্টে প্রিয়ন্তি স্ন্যাচে ৮১ কেজি আর ক্লিন অ্যান্ড জার্কে ১০১ কেজি। সব মিলিয়ে তিনি তোলেন ১৮২ কেজি। আর এই ইভেন্টে ব্রোঞ্জজয়ী নেপালের ভারোত্তলক পুন তারা দেবী তোলেন ১৭২ কেজি।

সর্বশেষ ২০১৬ গুয়াহাটি গেমসে মাবিয়া ৬৩ কেজিতে স্বর্ণপদক জেতেন। সে সাফল্যের ধারাবাহিকতা ধরে রাখলেন নেপালের পোখারায়। সেবার স্বর্ণ জিতে বিজয়ীর মঞ্চে জাতীয় সংগীত বাজার সময় আনন্দ-অশ্রু থেমে রাখতে পারেননি মাবিয়া। তার ওই মুহূর্তের ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়েছিল। এবার অবশ্য না কাঁদলেও আনন্দ প্রকাশের ভাষা খুঁজে পাচ্ছেন না মাবিয়া, ‘এই আনন্দ ব্যাখ্যা করার মতো নয়। এই গোল্ড মেডেলটা অনেক জরুরি ছিল। ফেডারেশন ও কোচরা এজন্য অনেক কষ্ট করেছেন। এই পদকটা আমি ফেডারেশন, কোচ, বাংলাদেশ আনসার সবাইকে উৎসর্গ করব। তারা না থাকলে আমি হয়তো আজ (কাল) এটা পেতাম না।’

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close