নিজস্ব প্রতিবেদক

  ১২ নভেম্বর, ২০১৯

রাঙ্গাকে নূর হোসেনের মা

নেশাখোর হলে আমার ছেলে জীবন দিত না

জাতীয় পার্টির মহাসচিব মশিউর রহমান রাঙ্গা স্বৈরাচারী এরশাদবিরোধী আন্দোলনে শহীদ নূর হোসেনকে ‘ইয়াবাখোর’, ‘ফেনসিডিলখোর’ বলায় নূর হোসেনের মা মরিয়ম বিবি বলেন, রাঙ্গার বিচার জনগণের কাছে ছেড়ে দিলাম। মশিউর রহমান রাঙ্গার বিরুদ্ধে আমি মামলা করতে রাজি আছি। জাপা নেতা রাঙ্গার বক্তব্যের প্রতিবাদে গতকাল সামবার জাতীয় প্রেস ক্লাবের সামনে অবস্থান কর্মসূচি পালন করে নূর হোসেনের পরিবার।

এ অবস্থান কর্মসূচিতে মরিয়ম বিবি বলেন, রাজপথে নূর হোসেন বড়লোক হওয়ার জন্য নামেনি। নামছে দেশের জন্য, জনগণের জন্য। নূর হোসেন যদি নেশাখোর হতো, তাহলে দেশের জন্য জীবন দিত না। কারণ, কোনো নেশাখোর দেশের জন্য জীবন দেয় না। যে লোক আমার শহীদ হওয়া ছেলেকে এই কথা বলেছে, তার বিচার জনগণের কাছে ছেড়ে দিলাম।

নূর হোসেনের ভাই আলী হোসেন বলেন, দেশের জন্য ও গণতন্ত্র প্রতিষ্ঠার জন্য আমার ভাই নূর হোসেন জীবন দিয়েছেন। তাকে নেশাখোর বললেন জাপা নেতা ও স্বৈরাচারী এরশাদের দোসর রাঙ্গা, এর বিচার আমরা সেসময়ের স্বৈরাচারবিরোধী রাজনৈতিক শক্তিগুলোর ওপর বিচারের জন্য ছেড়ে দিলাম। সেসময় দেশে স্বৈরাচার ভর করেছিল। ওই সময় আন্দোলন করে এরশাদকে হঠানো হয়েছিল। ওই সময় অনেক লোক মারা গেছেন। এ বক্তব্যের মাধ্যমে সেই সময়ের শহীদদের এখন অপমান করা হলো। গণতন্ত্রের আন্দোলনে যারা মারা গেছেন, তাদের এত ছোট কেন করা হলো? জনগণের প্রতি আহ্বান জানাব, রাঙ্গাকে বয়কট করা হোক। তার এমপি পদ কেড়ে নেওয়া হোক।

এ বিষয়ে সুষ্ঠু বিচারের দাবি জানাই। রাঙ্গা জাতির কাছে ক্ষমা না চাওয়া পর্যন্ত অবস্থান কর্মসূচি চলবে বলে জানান তিনি। এ সময় নূর হোসেনের ভাই আলী হোসেন আরো বলেন, দেশের জন্য প্রতিবাদ করায় তাকে যদি গাঁজাখোর, ইয়াবাখোর ও ফেনসিডিলখোর বলা হয়, তাহলে দেশের মানুষ কি ন্যায়ের জন্য জীবন উৎসর্গ করবে? এ ধরনের কথা বললে তো কখনো ভালো মানুষ প্রতিবাদ করতে আসবে না। তখন দেশে স্বৈরাচার ভর করেছিল। ওই সময় আন্দোলন করে তাকে হঠানো হয়েছে। ওই সময় অনেক লোক মারা গেছেন। এই শহীদদের এখন অপমান করা হলো। গণতন্ত্রের আন্দোলনে যারা মারা গেছেন, তাদের এত ছোট করছেন কেন?

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close