নিজস্ব প্রতিবেদক

  ১০ নভেম্বর, ২০১৯

শ্রমিক লীগের সভাপতি মন্টু, সম্পাদক খসরু

শ্রমিক লীগের সভাপতি পদে ফজলুল হক মন্টু ও সাধারণ সম্পাদক পদে আজম খসরু নির্বাচিত হয়েছেন। কার্যকরী সভাপতি হিসেবে আবুল কালাম আজাদের নাম ঘোষণা করা হয়। গতকাল শনিবার বিকেলে রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনের মিলনায়তনে জাতীয় শ্রমিক লীগের ১৩তম কেন্দ্রীয় সম্মেলনের দ্বিতীয় অধিবেশনে তাদের নাম ঘোষণা করা হয়। এর আগে সকালে সম্মেলনের প্রথম অধিবেশন সোহরাওয়ার্দী উদ্যানে হয়। সেখানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে সম্মেলনের উদ্বোধন করেন আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এরপর বিকাল ৩টায় দ্বিতীয় অধিবেশন বসে। সেখানে সারা দেশ থেকে আগত কাউন্সিলররা সভাপতি পদে ৭ জন এবং সাধারণ সম্পাদক পদে ১২ জনের নাম প্রস্তাব করেন।

শ্রমিক লীগের সভাপতি ফজলুল হক মন্টু এর আগে একাধিকবার শ্রমিক লীগের কার্যকরী সভাপতির দায়িত্ব পালন করেন। তিনি শ্রমিক লীগের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক এবং পাবনা জেলা শ্রমিক লীগের সভাপতির দায়িত্ব পালন করেছেন। দীর্ঘ ৪৫ বছর ধরে ট্রেড ইউনিয়নের রাজনীতির সঙ্গে জড়িত ফজলুল হক মন্টু। তিনি ১৯৬৯-৭০ সালে পাবনা জেলা ছাত্রলীগের দায়িত্বে ছিলেন। স্বাধীনতাযুদ্ধে তিনি পাবনা জেলা মুজিব বাহিনীর প্রধানের দায়িত্বও পালন করেন।

শ্রমিক লীগের কেন্দ্রীয় প্রচার সম্পাদক আজম খসরু এর আগে সোনালী ব্যাংক সিবিএ’র সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেন।

নতুন সভাপতি মন্টু তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় সাংবাদিকদের বলেন, প্রধানমন্ত্রী আমাকে শ্রমিক লীগের সভাপতি পদে দায়িত্ব দিয়েছেন, আমি সৎ এবং নিষ্ঠার সঙ্গে আমার দায়িত্ব পালন করব।

নতুন সাধারণ সম্পাদক আজম খসরু বলেন, সারা দেশে শ্রমিক লীগ সুসংগঠিত করে রাখব আমরা কাজ করে যাব। প্রধানমন্ত্রীর বিশ্বাস অক্ষুণ্ন রাখব।

প্রায় ৮ বছর পর শ্রমিক লীগের সম্মেলন হলো। সংগঠনটির কেন্দ্রীয় সম্মেলন হয় সর্বশেষ ২০১২ সালে। ওই সম্মেলনে সভাপতি হন শুকুর মাহমুদ, সাধারণ সম্পাদকের দায়িত্ব পান সিরাজুল ইসলাম। ৩ বছরের কমিটির মেয়াদ থাকলেও চলেছে প্রায় ৮ বছর।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close