ক্রীড়া প্রতিবেদক

  ১০ নভেম্বর, ২০১৯

সবার চোখ আজ নাগপুরে

রাজকোটে ভারতের কাছে অসহায় আত্মসমর্পণ করলেও সিরিজের প্রথম ম্যাচে দিল্লি কাঁপিয়ে দিয়েছেন মুশফিকুর রহিম- আমিনুল বিপ্লবরা। ফলে ১-১ সমতায় সিরিজ জয়ের আশা নিয়ে নাগপুরে পা রাখতে পেরেছেন আফিফ হোসেন-সৌম্য সরকাররা। অঘোষিত ফাইনাল জিতে খেলোয়াড়রা আজ ‘ভারত বধ কাব্য’ লিখতে উদগ্রীব বলে জানালেন হেড কোচ রাসেল ডমিঙ্গো, ‘খেলোয়াড়দের কৃতিত্ব দিতেই হবে। কয়েকটা সপ্তাহ খুব কঠিন সময় গেছে। কিন্তু ছেলেরা শেষ ১০ দিন কঠোর পরিশ্রম করেছে। অনুশীলনে তারা সর্বোচ্চটা দিয়েছে। সেখানে তাদের সাফল্যের আশা ফুটে উঠেছে। তাই তারা বিদেশের মাটিতে এসেও দুর্দান্ত ক্রিকেট খেলছে। দুই সপ্তাহ আগেও যদি কেউ বলত নাগপুরে আসার আগে সিরিজে ১-১ সমতা থাকবে, কেউ সেটা বিশ্বাস করত না। অথচ কাল (আজ) আমাদের জন্য বড় একটি সুযোগ অপেক্ষা করছে এবং প্রত্যেকের জন্য খুবই রোমাঞ্চিত।’

আজ নাগপুরের বিদর্ভ ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়ামে সন্ধ্যা সাড়ে ৭টায় শুরু হবে সিরিজ নির্ধারণী ম্যাচ। সরাসরি দেখাবে বিটিভি, গাজী টেলিভিশন, চ্যানেল নাইন ও স্টার স্পোর্টস ওয়ান।

রাজকোটে উড়ন্ত সূচনা করেও খেই হারিয়ে ফেলেছে বাংলাদেশ। দোর্দ- প্রতাপে ম্যাচ জিতে সমতা এনেছে স্বাগতিক ভারত। তার পরও ভেঙে পড়েনি টাইগাররা। ফাইনালে যে ফেভারিট বলে কিছু নেই, সেটা ভালো করেই জানেন ডমিঙ্গো, ‘দ্বিতীয় ম্যাচে আমরা ভালো অবস্থায় ছিলাম। কিন্তু ব্যাটিংয়ে আমরা কিছু ভুল করেছি। তবে আমরা বিশ্বাস করি, আমরা ভারতকে চাপে রাখতে পারি এবং যেকোনো দিন তাদের হারাতে পারি।’

সিরিজ নির্ধারণী ম্যাচে দুটি পরিবর্তন নিয়ে একাদশ সাজানো সম্ভাবনা বাংলাদেশের। দ্বিতীয় ম্যাচের দল থেকে বাদ পড়তে পারেন মোসাদ্দেক হোসেন ও মুস্তাফিজুর রহমান। কুঁচকির ইনজুরিতে পড়েছেন মোসাদ্দেক। তার জায়গায় একাদশে ঢুকতে পারেন মোহাম্মদ মিঠুন আলি। আর দুই ম্যাচে উইকেটশূন্য ফিজের পরিবর্তে দেখা যেতে পারে আবু হায়দার রনিকে।

এখন পর্যন্ত ৯১টি টি-টোয়েন্টি ম্যাচ খেলে ৩০টিতে জিতেছে টাইগাররা। ওয়ানডের মতো প্রশংসনীয় সাফল্য নয় তবে চলতি বছর ছোট ফরম্যাটে বড় সাফল্য পেয়েছে তারা। ৬ ম্যাচ খেলে জিতেছে ৪টিতে। আজ বছরের ৭ম ম্যাচটাকে সত্যিকারের ‘লাকি নম্বর সেভেন’ করে রাখতে চাইবে মাহমুদউল্লাহ-লিটন-সৌম্যরা। ভারত ভূমিতে লাল-সবুজের পতাকা ওড়াতে চাইবে দেশ থেকে খেলা দেখতে আসা সমর্থকরা। আর টাইগারদের স্বপ্ন বাস্তবায়নে আশায় বুক বাঁধবে ক্রিকেটপাগল বাংলাদেশিরা।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close