১৬ ডিসেম্বরের মধ্যে রাজাকারের তালিকা

প্রকাশ : ০৯ নভেম্বর ২০১৯, ০০:০০

নিজস্ব প্রতিবেদক

আগামী ১৬ ডিসেম্বরের মধ্যে রাজাকারদের তালিকা প্রকাশ করা হবে বলে জানিয়েছেন মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক। গতকাল শুক্রবার সকালে গাজীপুর শহরের বঙ্গতাজ অডিটরিয়ামে বাংলাদেশ আওয়ামী লীগের মুক্তিযুদ্ধবিষয়ক উপকমিটির উদ্যোগে ঢাকা ও ময়মনসিংহ বিভাগের মুক্তিযোদ্ধাদের সঙ্গে মতবিনিময় সভায় এসব কথা বলেন তিনি।

এসময় আ ক ম মোজাম্মেল হক বলেন, বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে প্রধানমন্ত্রীর উপহার হিসেবে আর্থিকভাবে অস্বচ্ছল ১৫ হাজার মুক্তিযোদ্ধাদের ঘর-বাড়ি করে দেওয়া হবে। প্রতিটি বাড়ির মূল্য হবে ১৫ লাখ টাকা। আগামী জানুয়ারিতে প্রত্যেক মুক্তিযোদ্ধাকে পরিচয়পত্র দেওয়া হবে। তারা কি কি সুযোগ সুবিধা ভোগ করতে পারবেন, পরিচয়পত্রের পেছনে তা লেখা থাকবে। আগামী জানুয়ারিতে মুক্তিযোদ্ধাদের সকল কবর একই ডিজাইনে করে দেয়া হবে।

গাজীপুর সিটি করপোরেশনের মেয়র মোহাম্মদ জাহাঙ্গীর আলমের সভাপতিত্বে অনুষ্ঠিত মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন আওয়ামী লীগের মুক্তিযুদ্ধ বিষয়ক উপ-কমিটির চেয়ারম্যান মো. রশিদুল আলম। গাজীপুর মহানগর আওয়ামী লীগের সভাপতি এডভোকেট আজমতউল্লা খানের সঞ্চালনায় অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন গাজীপুর-৩ আসনের সংসদ সদস্য মুহাম্মদ ইকবাল হোসেন সবুজ, ঢাকা ১৩ আসনের এমপি বেনজীর আহমদ, সাবেক এমপি বীর মুক্তিযোদ্ধা কাজী মোজাম্মেল হক, গাজীপুর জেলা পরিষদের চেয়ারম্যান মো. আখতারউজ্জামান, মুক্তিযোদ্ধা আব্দুল হক, মুক্তিযোদ্ধা আনোয়ার হোসেন প্রমুখ।

অনুষ্ঠানে ঢাকা ও ময়মনসিংহ বিভাগের প্রত্যেক জেলা ইউনিটের মুক্তিযোদ্ধারা যুদ্ধকালীন বিভিন্ন অভিজ্ঞতা ও বর্তমানে তাদের বিভিন্ন সমস্যার বিষয় তুলে ধরে বক্তব্য রাখেন।

"