জি কে শামীমের ৭ দেহরক্ষী ফের রিমান্ডে

প্রকাশ : ০৭ অক্টোবর ২০১৯, ০০:০০

আদালত প্রতিবেদক

অস্ত্র মামলায় কথিত যুবলীগ নেতা জি কে শামীমের সাত দেহরক্ষীর তিন দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। গতকাল রোববার তদন্ত কর্মকর্তা র‌্যাব-১ এর উপপরিদর্শক শেখর চন্দ্র মল্লিক সাত দিনের রিমান্ড আবেদন করেন। পরবর্তী সময়ে আদালতের শুনানি শেষে তিন দিনের রিমান্ড মঞ্জুর করেন মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মো. মইনুল ইসলাম।

সাত দেহরক্ষী হলো দেলোয়ার হোসেন, মুরাদ হোসেন, জাহিদুল ইসলাম, শহিদুল ইসলাম, কামাল হোসেন, সামসাদ হোসেন ও আমিনুল ইসলাম। তাদের বিরুদ্ধে গুলশান থানায় দায়ের করা মানি লন্ডারিং মামলায় চার দিনের রিমান্ড শেষে আদালতে হাজির করা হয়। এ সময় আসামিপক্ষের আইনজীবীরা এই মামলায় তাদের জামিন আবেদন করলে তা নামঞ্জুর করেন আদালত। গত ২০ সেপ্টেম্বর যুবলীগ নেতা জি কে শামীম ও তার সাত দেহরক্ষীকে আটক করে র‌্যাব। ওই অভিযানে ১ কোটি ৮০ লাখ নগদ টাকা উদ্ধার করা হয়। এ ছাড়া ১৬৫ কোটি টাকার বেশি এফডিআর পাওয়া যায়, যার মধ্যে তার মায়ের নামে ১৪০ কোটি ও ২৫ কোটি টাকা শামীমের নামে। একই সঙ্গে পাওয়া যায় মার্কিন ডলার, মাদক ও আগ্নেয়াস্ত্র।

পরদিন তাদের গুলশান থানায় হস্তান্তর করা হয়। ওই দিনই গুলশান থানায় দায়ের করা অস্ত্র মামলায় তাদের চার দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত। রিমান্ড শেষে আদালতে হাজির করে গত ২৬ সেপ্টেম্বর তাদের মানি লন্ডারিং মামলায় গ্রেফতার দেখানোর আবেদন করা হয়।

ঢাকা মহানগর হাকিম দেবদাস চন্দ্র অধিকারী ওই মামলায় তাদের গ্রেফতার দেখানোর আবেদন মঞ্জুর করেন। আর অস্ত্র আইনে দায়ের করা মামলায় জামিন আবেদন নামঞ্জুর করে গত রোববার তাদের কারাগারে পাঠানোর নির্দেশ দেন ঢাকার মহানগর হাকিম আতিকুর রহমান।

 

"