কূটনৈতিক প্রতিবেদক

  ০৭ অক্টোবর, ২০১৯

শেখ হাসিনার সঙ্গে সোনিয়ার সাক্ষাৎ

নয়াদিল্লিতে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেছেন ভারতের জাতীয় কংগ্রেসের সভাপতি সোনিয়া গান্ধী। গতকাল রোববার দুপুরে নয়াদিল্লির হোটেল তাজমহলে এ সাক্ষাৎ হয়। ভারতের সাবেক প্রধানমন্ত্রী মনমোহন সিংহ এবং প্রিয়াঙ্কা গান্ধী এ সময় উপস্থিত ছিলেন। পরে প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম সাংবাদিকদের বলেন, সাক্ষাতে তারা অতীতের স্মৃতি রোমন্থন করেছেন। ভারতীয় সংবাদমাধ্যমের খবরে বলা হয়েছে, উভয় দেশের দ্বিপক্ষীয় সম্পর্ক আরো শক্তিশালী করতে কংগ্রেস নেতারা প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে আলোচনা করেছেন। ১৯৭১ সালে বাংলাদেশের প্রতি ভারত সরকার ও তাদের জনগণের ভূমিকার কথা স্মরণ করেন শেখ হাসিনা। রাজনীতিতে পদার্পণ করায় প্রিয়াঙ্কা গান্ধীকে অভিনন্দন জানান। আর সোনিয়া গান্ধীকে বাংলাদেশ সফরের আমন্ত্রণ জানান শেখ হাসিনা।

বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী এ কে আবদুল মোমেন, পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম, সংসদ সদস্য শেখ হেলাল উদ্দীন, প্রধানমন্ত্রীর মুখ্য সচিব মো. নজিবুর রহমান এ সময় উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, প্রধানমন্ত্রী ওয়ার্ল্ড ইকোনমিক ফোরামের (ডব্লিউইএফ) ইন্ডিয়ান ইকোনমিক সামিটে যোগ দিতে ৩ অক্টোবর ভারতে যান। এ সময় তিনি ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে দ্বিপক্ষীয় বৈঠক করেন। গতকাল শেখ হাসিনা ঢাকা ফেরেন।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close