নিজস্ব প্রতিবেদক

  ২৩ সেপ্টেম্বর, ২০১৯

কাউকেই ক্যাসিনো চালাতে দেব না : স্বরাষ্ট্রমন্ত্রী

রাজনীতিবিদ, জনপ্রতিনিধি কিংবা সমাজের প্রতিষ্ঠিত ব্যক্তি হোকÑ কাউকেই ক্যাসিনো ব্যবসা করতে দেওয়া হবে না বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। গতকাল রোববার রাজধানীর মানিক মিয়া অ্যাভিনিউতে বিশ্ব ব্যক্তিগত গাড়িমুক্ত দিবস অনুষ্ঠানে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে মন্ত্রী এ কথা বলেন। মন্ত্রী বলেন, ‘ক্যাসিনো আমাদের দেশে আইনসংগত ব্যবসা নয়। যারাই আইনসংগত নয় এমন ব্যবসা করবেন, আমরা তাদের সে ব্যবসা করতে দেব না।’ স্বরাষ্ট্রমন্ত্রী আরো বলেন, ‘রাজনৈতিক নেতা হোক, সমাজের প্রতিষ্ঠিত ব্যক্তি হোক বা জনপ্রতিনিধি হোক, কাউকেই আইনসংগত নয়Ñ এমন ব্যবসা করতে দেব না। প্রধানমন্ত্রীর দিকনির্দেশনায় চাঁদাবাজি ও আইনবহির্ভূত সব ব্যবসার বিরুদ্ধে কাজ করছি।’

অনুষ্ঠানে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র মোহাম্মদ সাঈদ খোকন উপস্থিত ছিলেন। তিনি বলেন, ব্যক্তিগত গাড়ির রেজিস্ট্রেশনের ক্ষেত্রে বিআরটিএকে কঠোর হতে হবে। আমরা ফুটপাত দখলমুক্ত করতে চেষ্টা করছি। এ ব্যাপারে বিআরটিএ যদি নতুন গাড়ি রেজিস্ট্রেশন দেওয়ার ক্ষেত্রে কঠোর হয়, যার একটি গাড়ি আছে সে যাতে দুটি বা তিনটি গাড়ি না রাখতে পারে; সেদিকে দৃষ্টি দেয় তাহলে অনেক উপকারে আসবে।

মেয়র বলেন, ‘নগরবাসী স্বাচ্ছন্দ্যে চলাফেরা করুক, এটা আমরা সবাই চাই। আমরাও চেষ্টা চালাচ্ছি। এ শহরে উচ্চবিত্ত থেকে নি¤œবিত্ত সব শ্রেণির লোকের বসবাস। এমন অনেক পরিবার আছে সদস্য সংখ্যা তিনজন, গাড়ি পাঁচটি। বাসার কাজের লোকও গাড়ি ব্যবহার করে। এই যে ব্যক্তিগত গাড়ির অপব্যবহার। এটাকে রোধ করতে হবে। ব্যক্তিগত গাড়ি যতটুকু প্রয়োজন, ততটুকুই থাকুক।

গত ১৮ সেপ্টেম্বর অবৈধ জুয়া ও ক্যাসিনো চালানোর অভিযোগে র‌্যাবের হাতে আটক হন ঢাকা দক্ষিণ মহানগর যুবলীগের সাংগঠনিক সম্পাদক খালেদ মাহমুদ ভূঁইয়া। অস্ত্র ও মাদকের পৃথক দুই মামলায় তাকে সাত দিনের রিমান্ডে নিয়েছে পুলিশ।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close