আ. লীগের কেন্দ্রীয় সম্মেলন ২০-২১ ডিসেম্বর

ছাত্রলীগের পদ হারালেন শোভন-রাব্বানী

প্রকাশ : ১৫ সেপ্টেম্বর ২০১৯, ০০:০০

নিজস্ব প্রতিবেদক

ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের পদ হারালেন শোভন-রাব্বানী। ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক পদে ভারপ্রাপ্ত হিসেবে দায়িত্ব পান সংগঠনটির কেন্দ্রীয় দুই নেতা। এ ছাড়া সবকিছু ঠিক থাকলে আওয়ামী লীগের জাতীয় সম্মেলন আগামী ২০-২১ ডিসেম্বর হতে পারে বলে জানা গেছে। গতকাল শনিবার রাতে প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সভার পর এমন তথ্য সাংবাদিকদের জানান দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তিনি বলেন, শোভন ও রাব্বানীকে পদত্যাগ করতে বলা হয়েছে।

দলটির সম্পাদকম-লীর একাধিক নেতা জানিয়েছেন, বর্তমান সভাপতি মো. রেজওয়ানুল হক চৌধুরী শোভন ও সাধারণ সম্পাদক গোলাম রাব্বানীর কর্মকা- নিয়ে আলোচনা হয়েছে। সেখানে তাদের সরিয়ে দেওয়ার বিষয়ে সিদ্ধান্ত হয়। সেক্ষেত্রে ভারপ্রাপ্ত হিসেবে কেন্দ্রীয় দুই নেতাকে শীর্ষ দুই দায়িত্ব দেওয়া হয়েছে।

সাংগঠনিক বিবেচনায় ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির ১ নম্বর সহসভাপতি আল নাহিয়ান খান জয় ভারপ্রাপ্ত সভাপতি এবং ১ নম্বর যুগ্ম সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব দেওয়া হয়েছে।

অন্যদিকে, আগামী ২০ থেকে ২১ ডিসেম্বর আওয়ামী লীগের জাতীয় সম্মেলন হতে যাচ্ছে বলে জানা গেছে। আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের বৈঠকের সূচনা বক্তব্য দেন দলটির সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ২০১৬ সালের ২২ ও ২৩ অক্টোবর আওয়ামী লীগের সর্বশেষ জাতীয় সম্মেলন অনুষ্ঠিত হয়েছিল। ওই সম্মেলনে টানা অষ্টমবারের মতো সভানেত্রী নির্বাচিত হন শেখ হাসিনা।

 

"